- Advertisement -

ভারতের বিপক্ষে জিততে বাংলাদেশের দরকার ২৩০ রান

Must Try

মেয়েদের বিশ্বকাপে গ্রুপপর্বে নিজেদের পঞ্চম ম্যাচে ভারতের বিপক্ষে জয়ের জন্য ২৩০ রানের লক্ষ্য পেয়েছে বাংলাদেশ। মঙ্গলবার হ্যামিল্টনে সকালে শুরু হওয়া ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামা ভারত ৭ উইকেটে ২২৯ রান করেছে।

- Advertisement -

ওপেনিং জুটিতে ভালো সূচনা পায় ভারত। স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মার ৭৪ রানের জুটি লাল-সবুজের দলের কপালে ভাঁজ ফেলে দিয়েছিল। আকস্মিকভাবে বিনা উইকেটে ৭৪ থেকে টিম ইন্ডিয়ার স্কোর হয়ে যায় ৩ উইকেটে ৭৪ রান। দারুণভাবে ম্যাচে ফেরে টাইগ্রেসরা। নাহিদা আক্তারের বলে প্রথম ব্রেক থ্রু পায় বাংলাদেশ। ৩০ রান করা স্মৃতির ক্যাচ নেন ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে থাকা ফারজানা হক।

- Advertisement -

পরের ওভারেই ঋতু মণির বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন ৪২ বলে ৬ চার ও এক ছরের মারে ৪২ রান করা শেফালি ভার্মা। ঠিক পরের বলেই অধিনায়ক মিতালি রাজ রানের খাতা না খুলেই ড্রেসিং রুমে ফেরেন। সহজ ক্যাচ নেন কভারে থাকা ফাহিমা খাতুন। ইনিংস বড় করতে পারেননি হারমানপ্রীত কৌর। ১৪ রান করে ফারজানার সরাসরি থ্রোতে রান আউট হন।

- Advertisement -

পঞ্চম উইকেটে ৫৪ রান যোগ করেন ইয়াস্তিকা ভাটিয়া ও রিচা ঘোষ। তিনি ৩৬ বলে ৩ চারে ২৬ রান করে নাহিদার বলে স্টাম্পিংয়ের শিকার হন। খানিক পর আউট হন ফিফটি করা ইয়াস্তিকা। ৮০ বলে ২ চারে ৫০ রান করে ঋতু মণির বলে শর্ট ফাইন লেগে নাহিদার হাতে ধরা পড়েন।

এরপর সপ্তম ওভারে পূজা ভাস্ত্রাকর ও স্নেহ রানা দ্রুত ৪৮ রানের জুটি গড়েন। জাহানারার করা ৫০তম ওভারের তৃতীয় বলে জাহানারার বলে ঋতু মণির হাতে ধরা পড়েন ২৩ বলে ২ চারে ২৭ রান করা স্নেহ রানা। ভাস্ত্রাকর ৩৩ বলে ২ চারে ৩০ ও ঝুলন গোস্বামী ২ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে ১০ ওভারে ২ মেইডেনসহ ৩৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার ঋতু মণি। ৯ ওভারে ৪২ রান দিয়ে ২ উইকেট পান নাহিদা আক্তার। খরুচে বোলিং করা জাহানারা আলম ৮ ওভারে ৫২ রানের বিনিময়ে এক উইকেট দখল করেন।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -