Monday, July 22, 2024

বাসেই বিউটি পার্লার-মিটিংরুম-বেডরুম-ওয়াশরুম, চলছে ঢাকার রাস্তায়

প্রথমবারের মতো দেশের চলচ্চিত্র অঙ্গনে নতুন সংযোজন হলো আধুনিক এ বাস। ঢাকার রাস্তায় চালু হলো আন্তর্জাতিক বিমানের আদলে বাস। যেখানে বাসের মধ্যে পরিপূর্ণভাবে সাজানো হয়েছে শুটিং জোন। বাংলাদেশেই পুরো নাটকের সব কিছু শুটিং করা যাবে এ বাসের মধ্যে। তবে পরে পরিবেশ বিবেচনায় সাধারণ যাত্রীদের জন্য চালু করা হলেও হতে পারে।

বাসটিতে রয়েছে বিউটি পার্লার, মিটিংরুম, বেডরুম ও ওয়াশরুম। এ ছাড়া রান্নাঘর আয়রন টেবিলসহ বিভিন্ন ধরনের শুটিংসামগ্রী। ভ্রমণ করার সুবিধার্থে বাসটিতে রয়েছে এসি ও ননএসি। যাত্রীরা ইচ্ছামতো ব্যবহার করতে পারবেন। এ বাসটি মূলত বাংলাদেশের চলচ্চিত্র জগতে ব্যবহার করা হবে।

নির্মাতা প্রতিষ্ঠানের প্রকৌশলীরা জানান, এটি কোনো স্বাভাবিক বাস নয়। আন্তর্জাতিক জেড বিমানের আদলে নির্মাণ করা হয়েছে বাসটি। ভ্রমণ করতে গিয়ে কেউ ক্লান্ত হলে বেডে ঘুমানোর ব্যবস্থা আছে। ওয়াশরুমের প্রয়োজন হলে সেটিও ব্যবস্থা আছে। শুধু তাই নয়, বসার চেয়ারগুলো বিশ্বমানের বিমানের আদলে তৈরি করা হয়েছে। এ বাসে ভ্রমণ করে কেউ ক্লান্ত হবে না। এক কথায় মানুষের বিলাসী জীবনযাপনে যা প্রয়োজন, তাই ব্যবস্থা আছে এ আধুনিক বাসে।

বাসটির অর্থায়নকারী সাইদুর রহমান জানান, সাংস্কৃতিক অঙ্গন এগিয়ে নিতে যে আন্দোলন তারই একটি অংশ আধুনিক বাস। সময়ের সঙ্গে তাল মিলিয়ে না চললে চলচ্চিত্র জগত এগোতে পারবে না। সুস্থধারার বিনোদন জগতকে আরও বেগবান করতে এ বাসটি নির্মাণ ও চালু করা হয়েছে।

প্রসঙ্গত, বাংলাদেশের সিনেমা অঙ্গনের নতুনমাত্রা যোগ করতে সানায়া শওকত নামে দোতলা বাসটি বুধবার মিরপুরে উদ্বোধন করা হয়। এ বাসটির কারণে কলাকৌশলীরা সুন্দরভাবে শুটিং করতে পারবেন এবং গন্তব্যে যেতে পারবেন। এ বাসটি তৈরির উদ্যোগ ও অর্থায়ন করেছে প্রিয়াংকা গ্রুপ। বাসটি তৈরি করেছে জয়নব প্রকৌশলী নামে একটি প্রতিষ্ঠান।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট