Tuesday, May 21, 2024

বাবা আমার কাছে বটবৃক্ষ : অপূর্ব

রোববার (১৮ জুন) ‘বিশ্ব বাবা দিবস’। এ উপলক্ষে বাবার প্রতি শ্রদ্ধা জানিয়ে নিজের মনের অনুভূতি প্রকাশ করেছেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। এ দিন নিজের ভেরিফায়েড ফেসবুকে বাবার সঙ্গে একটি ছবি শেয়ার করে অভিনেতা লেখেন, ‘রাব্বির হামহুমা কামা রাব্বায়ানি সাগিরা।’

অপূর্ব বলেন, বাবা আমার কাছে সবচেয়ে বড় তারকা। বাবা আমার হিরো। আমার আদর্শ। বাবাকে নিয়ে বলতে গেলে কথা শেষ হবে না। বাবা-ছেলের গল্প এতটাই বিস্তৃত, এতটাই ব্যাপক। বাবা আমার কাছে বটবৃক্ষ। আমার কাছে ছায়া। বাবা নেই, কিন্তু দূর থেকে ছায়া দিচ্ছেন এবং দেবেন এটা আমার বিশ্বাস।

তিনি আরও বলেন, বাবার না থাকা, বাবার হারিয়ে যাওয়া, বাবার অপূর্ণতা কখনো পূরণ করা যায় না। বাবা এমনই একজন। যার বাবা নেই তিনিই বাবার মর্ম বোঝেন। বাবার ভালোবাসা সমুদ্রের মতো গভীর। বাবার সঙ্গে আমার অনেক স্মৃতি! বাবাকে ঘিরে কত গল্প! বাবার সঙ্গে আমার মধুর সম্পর্ক ছিল। ভাবতেই পারি না বাবা নেই। যখনই বাবার শূন্যতা অনুভব করি তখনই কষ্টের পাহাড় চেপে বসে। নিজেকে নিঃসঙ্গ মনে হয়। এই কষ্ট যারা বাবা হারিয়েছেন কেবল তারাই বুঝবেন।

তিনি বলেন, বাবাকে অনেক ভালোবাসি। তাকে অনেক মিস করি। বাবা, যেখানেই আছো ভালো থেকো। সবসময় তোমার আশীর্বাদ চাই। তোমার মুখটা দেখতে ভীষণ ইচ্ছা করে।

প্রসঙ্গত, প্রত্যেক সন্তানের কাছে একমাত্র শান্তি এবং ভরসার জায়গা বাবা। নিজের সন্তানকে জীবনের সব পরিস্থিতিতে ছায়া হয়ে আগলে রাখেন বাবারা। পরম যত্নে নিজেদের সবকিছু ত্যাগ করে সন্তানকে খুশি রাখাই যেন বাবাদের ভালোবাসার বহিঃপ্রকাশ।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট