- Advertisement -

বাজারে সর্বাধুনিক প্রযুক্তির ২টি ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে আসলো পোকো

Must Try

সর্বাধুনিক প্রযুক্তি দেখানোর অন্যতম বৈশ্কি আয়োজন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ঘোষণা দিয়েছে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড পোকো। চার দিনের বৈশ্বিক আয়োজনটির পর্দা নেমেছে বৃহস্পতিবার। গত ২৮ ফেব্রুয়ারি শুরু হয়েছিল স্পেনের রাজধানী শহর বার্সেলোনায়।

- Advertisement -

আয়োজনে শাওমি দেখিয়েছে নিজেদের উদ্ভাবিত সব প্রযুক্তি। এবারের আয়োজনে শাওমি দেখিয়েছে পোকো ব্র্যান্ডের ফাইভজি প্রযুক্তি একটি ও আরেকটি ফোরজি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। এগুলোর মডেল হলো, পোকো এক্স৪ প্রো ফাইভজি এবং পোকো এম৪ প্রো।

পোকো এক্স৪ প্রো ফাইভজি

- Advertisement -

ফ্ল্যাগশিপ ফোনটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ১২০ হার্জ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল। ডিসপ্লে সুরক্ষায় রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সঙ্গে মিইউআই ১৩ থাকছে। রয়েছে অক্টা-কোরের কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি প্রসেসর, যা তৈরি ৬ ন্যানোমিটার প্রযুক্তিতে।

- Advertisement -

ফোনটি পাওয়া যাকে ৬+১২৮ ও ৮+২৫৬ জিবি সংস্করণে। ফোনটিতে দেয়া হয়েছে ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ, আর সেলফি তুলতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে ফোনটির এক পাশে। ৫০০০ এমএএইচ ব্যাটারির ফোনটি দ্রুত চার্জ করতে দেয়া হয়েছে ৬৭ ওয়াটের শাওমি উদ্ভাবিত ফাস্ট চার্জিং। যা মাত্র ২২ মিনিটে ৭০ শতাংশ এবং ৪৪ মিনিটে সম্পূর্ণ ফোনটি চার্জ করতে দেবে। দেয়া হয়েছে কুইক চার্জ ৩+ প্রযুক্তিও।

ফোনটির দাম সম্পর্কে এমডাব্লিউসিতে বলা হয়েছে এটি হবে অনেকটাই কম। পোকো এক্স৪ প্রো ফাইভজি ফোনটির দাম শুরু হবে ২৯৯ ইউরো থেকে।

পোকো এক্স৪ প্রো ফাইভজি এর শ্রেণীবিন্যাস

পোকো এম৪ প্রো

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে পোকো ফাইভজি ফোনের পাশাপাশি ঘোষণা করেছে তাদের আরেকটি ফোন পোকো এম৪ প্রো। ফোনটিতে রয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, কর্নিং গরিলা গ্লাস ৩ প্রযুক্তি। অক্টা-কোরের মিডিয়াটেকের হেলিও জি৯৬ প্রসেসরের সঙ্গে রয়েছে মালি-জি৫৭ এমসি২ জিপিইউ।

ফোনটির পেছনে দেয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং সামনে ১৬ মেগাপিকেআসলের সেলফি ক্যামেরা। ক্যামেরায় করা যাবে ১০৮০ পিক্সেলে ভিডিও। পোকো এম৪ প্রো ফোনে দেয়া হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৫০০০ এমএএইচের ব্যাটারি, যা সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে মাত্র ৫৮ মিনিট। ফোনটি পাওয়া যাবে ৬+১২৮ এবং ৮+২৫৬ জিবির সংস্করণে।

পোকোর ফোন ছাড়াও শাওমি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ আয়োজনে তাদের ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি দেখিয়েছে। যে প্রযুক্তিতে শাওমির ৫০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে মাত্র ১৭ মিনিট।

এ ছাড়া শাওমি তাদের স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স, স্মার্ট রোবট, স্মার্ট হোমের নতুন অনেক প্রযুক্তির প্রদর্শনী করেছে এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে।

পোকো এম৪ প্রো এর শ্রেণীবিন্যাস
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -