- Advertisement -

বাজারে এলো জেলেনস্কির নামে চা

Must Try

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নামে চায়ের ব্র্যান্ড চালু করেছে ভারতের একটি চা প্রস্তুতকারক সংস্থা। রাশিয়ার আক্রমণের মুখে জেলেনস্কির ‘বীরত্ব ও সাহসিকতাকে’ সম্মান জানাতে তার নামে এই ব্র্যান্ড চালু করা হয়েছে জানিয়েছে অ্যারোমিকা টি নামের প্রতিষ্ঠানটি। আসামের উত্তর-পূর্বে রাজ্যে অবস্থিত অ্যারোমিকা চায়ের পরিচালক রঞ্জিত বড়ুয়া সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, জেলেনস্কি ব্র্যান্ডের চা বুধবার (১৬ মার্চ) থেকে যাত্রা শুরু করেছে। এটি অনলাইনে পাওয়া যাবে।

- Advertisement -

প্রতিকূলতার বিরুদ্ধে প্রেসিডেন্ট জেলেনস্কির এই লড়াইকে সম্মান জানিয়েই আসামের চায়ের নাম রাখা হয়েছে ‘জেলেনস্কি– রিয়েলি স্ট্রং’। আপাতত এই চা অ্যারোমিকা টি কোম্পানির ওয়েবসাইটে পাওয়া যাবে। সপ্তাহ দুয়েকের মধ্যেই তা ই-কমার্স সাইটগুলোতে চলে আসবে বলে জানা গেছে। চায়ের ২০০ গ্রামের প্যাকেটের দাম ধার্য করা হয়েছে ৯০ রুপি।

- Advertisement -

ভারতের চা বোর্ডের তথ্য অনুসারে, রাশিয়া ভারতীয় চায়ের বৃহত্তম আমদানিকারক। ২০২১ সালে ভারত থেকে রাশিয়া ৩৪ দশমিক শূন্য ৯ মিলিয়ন কেজি চা আমদানি করেছে। অন্যদিকে ইউক্রেন ২০২১ সালে ভারত থেকে ১ দশমিক ৭৩ মিলিয়ন কেজি চা আমদানি করেছে।

- Advertisement -

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেন ছেড়েছেন ৩১ লাখের বেশি মানুষ।

এ ছাড়া যুদ্ধে ইউক্রেনের ১৩শ’ সেনা নিহত এবং রাশিয়ার ১৩ হাজার ৮০০ সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তবে রাশিয়া বলছে, যুদ্ধে তাদের প্রায় ৫০০ সৈন্য নিহত এবং ইউক্রেনের আড়াই হাজারের বেশি সেনা নিহত হয়েছেন।

এদিকে জাতিসংঘ জানিয়েছে, রুশ অভিযানে ইউক্রেনে ৭২৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১১২ শিশু রয়েছে। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -