Tuesday, May 21, 2024

বাজারে আসছে অ্যাপলের স্বল্পমূল্যের আইফোন

প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তাদের বসন্তকালীন পণ্য উন্মোচন অনুষ্ঠানে সাশ্রয়ী মূল্যের ফাইভজি সমর্থনকারী আইফোনটি সামনে নিয়ে আসতে পারে। গুঞ্জন রটেছে চলতি বছর যে কয়েকটি পণ্য আপডেট করতে যাচ্ছে অ্যাপল তার মধ্যে আইফোন এসইথ্রি একটি। বিশ্লেষকরা বলছেন, তৃতীয় প্রজন্মের আইফোন এসইর কল্যাণে অ্যাপলের স্মার্টফোন বিক্রি আরও বেড়ে যাবে; বিশেষ করে চীনের মতো উদীয়মান বাজারগুলোয় এ ফোনের চাহিদা বেশি থাকবে।

গত দুই বছর ধরে প্রাথমিক পর্যায়ের আইফোন এসই হ্যান্ডসেট হালনাগাদ করেনি অ্যাপল। বর্তমানে এর ফোরজি মডেলটির দাম ৩৯৯ ডলার। আর অ্যাপলের সাশ্রয়ী মূল্যের ফাইভজি স্মার্টফোনগুলোর মূল্য ৫৯৯ ডলার এবং আইফোন ১৩ সিরিজের দাম শুরু হয়েছে ৬৯৯ ডলারে।

লুপ ক্যাপিটাল মার্কেটের বিশ্লেষক জন ডনোভান জানিয়েছেন, তিনি শুনেছেন যে নতুন আইফোন এসইর দাম ৩০০ ডলারে শুরু হবে। অন্যদিকে ওয়েডবাশ সিকিউরিটিজের বিশ্লেষক ড্যানিয়েল ইভস মনে করেন অ্যাপল এ আইফোনের দাম ৩৯৯ ডলারই রাখবে। আইফোন এসইথ্রি বর্তমান মডেলের হালনাগাদকৃত ভার্সন। এটিতে তারবিহীন ফাইভজি সমর্থনের সক্ষমতা থাকার পাশাপাশি নতুন প্রসেসর, অ্যাপলের বর্তমান এ১৫ চিপও থাকবে। থাকবে আরও উন্নত ক্যামেরা।

জেপি মরগ্যানের বিশ্লেষকরা গত ডিসেম্বরে জানিয়েছিলেন নতুন আইফোন বাজারে এলে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ছেড়ে ব্যবহারকারীরা এ আইফোনের দিকেই ঝুঁকবে। ফাঁসকৃত খবরে জানা যায়, ৮ মার্চ অ্যাপলের পণ্য উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হতে পারে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট