Tuesday, July 16, 2024

বাইকের থেকে কম দামে চার চাকার গাড়ি!

চার চাকার শখ অনেকদিনের! বাজেটে কুলোচ্ছে না! এবার ইচ্ছে পূরণ হতে পারে। বিগত কয়েক বছর ধরে ভারতে ব্যবহৃত গাড়ি বা সেকেন্ড হ্যান্ড কার বাজার অনেকটাই বেড়েছে। অনেক বড় গাড়ি নির্মাতারাও এই ব্যবসা থেকে ভাল লাভ করছেন। ব্যবহৃত গাড়ি কেনা একটি নতুন গাড়ি কেনার চেয়ে সহজ এবং সস্তা। সেকেন্ড হ্যান্ড কার এখন ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমেও কেনা যেতে পারে।

গ্রাহকরা সার্টিফায়েড সেকেন্ড হ্যান্ড গাড়ি পেতে পারেন। আবার তার সঙ্গে ওয়ারেন্টিও পেতে পারেন। Maruti True Value থেকে Mahindra First Choice এবং Car Dekho থেকে Cars24 পর্যন্ত, অনেক কোম্পানিই ব্যবহৃত গাড়ির জন্য ভাল ডিল অফার করে। আপনি যদি হোলিতে সেকেন্ড হ্যান্ড মারুতি সুজুকি অল্টো কেনার পরিকল্পনা করেন, তাহলে এখানে আমরা আপনাকে কিছু ডিল সম্পর্কে তথ্য দিচ্ছি।

বাইকের চেয়ে অল্টো সস্তা

গ্রাহকরা এই বাজারে অনেকগুলি বিকল্প পাবেন। ব্যবহৃত মারুতি অল্টো মারুতি ট্রু ভ্যালুতে পাওয়া যায়। গাড়িটি ৯০ হাজার কিলোমিটার কভার করা ২০০৭ মডেলের গাড়ি ৫০ হাজার টাকার মধ্যে পেতে পারেন গ্রাহক। বেশিরভাগ ক্ষেত্রেই গাড়ি খুব ভাল অবস্থায় থাকে। কারণ গাড়ির প্রথম মালিক সেটি যত্ন সহকারে চালান। সময় মতো সার্ভিস করেন। মারুতি সুজুকি অল্টো মারুতি ট্রু ভ্যালুতে পেতে পারেন।

মারুতি অল্টোর এসটিডি মডেলটিও ট্রু ভ্যালুতে পাওয়া যাচ্ছে। এটিও গ্রাহকদের খুব পছন্দ হচ্ছে। এই সেকেন্ড হ্যান্ড গাড়িটির দাম ৮৫ থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত থাকছে। অনেক ক্ষেত্রে ৮০ থেকে ৮৫ হাজার কিমি কভার করেছে গাড়ি। ২০০৭ মডেলের গাড়ি হলেও অনেক ক্ষেত্রে কন্ডিশন ভাল থাকছে। গ্রাহকরা True Value-র সঙ্গে যোগাযোগ করলে ভাল ডিল পেতে পারেন।

ব্যবহৃত গাড়ি কেনার আগে এবং কেনার সময় গ্রাহকদের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ দেওয়া উচিত। প্রথমত, গাড়ির সমস্ত কাগজপত্র নিজেই পরীক্ষা করুন। এছাড়া ইনসিওরেন্স ট্র্যাক করুন। আপনি সন্তুষ্ট হওয়ার পরেই পরবর্তী প্রক্রিয়া শুরু করুন। কাগজপত্রগুলি আসল কি না যাচাই করে নেবেন।

গাড়ির টেস্ট ড্রাইভ করতে ভুলবেন না। সম্ভব হলে আপনার সঙ্গে একজন মেকানিক নিয়ে যান। গাড়ির ইঞ্জিন এবং অন্যান্য সমস্ত সমস্যা সম্পর্কে একটি পরিষ্কার ধারণা দিতে পারেন একজন ভাল মেকানিক। আপনার প্রতারিত হওয়ার সম্ভাবনা থাকবে না।

সূত্র: নিউজ১৮।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট