Saturday, February 24, 2024

‘বর্ষার হিরো ডিএ তায়েব, আমার কোনো নায়িকা লাগবে না’

ডিএ তায়েব ও অনন্ত জলিল ‘দোস্ত দুশমন’ করছেন─ এ খবর পাঠকরা জানেন। আরও জানেন বর্ষা তাদের দুজনেরই নায়িকা হিসেবে থাকছেন। তবে নতুন খবর হচ্ছে বর্ষা শুধু ডিএ তায়েবের নায়িকা হবেন। সম্প্রতি শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় চ্যানেল আইয়ের নিয়মিত অনুষ্ঠান ‘১৩টি প্রশ্ন’-তে এসেছিলেন ডিএ তায়েব। অনুষ্ঠানে অভিনয় ক্যারিয়ার নিয়ে বলতে গিয়ে কথা প্রসঙ্গে ‘দোস্ত দুশমন’ নিয়েও কথা বলেন এই চিত্রতারকা।

জয়ের এমন প্রশ্নের উত্তরে ডিএ তায়েব বলেন, “না, এই সিনেমায় আমি হিরো। অনন্ত ভাই নিজেই বলেছেন, ‘বর্ষার হিরো ডিএ তায়েব, আমার কোনো নায়িকা লাগবে না।’ এটা উনার উদারতা, উনার ভালোবাসা।” ১৯৭৭ সালে হিন্দি ‘শোলে’র অনুকরণে দেওয়ান নজরুল নির্মাণ করেছিলেন ‘দোস্ত দুশমন’। ব্যবসায়িক দিক দিয়ে সফল ছবিটির সঙ্গে এ ছবির গল্পে কোন মিল থাকবে না বলে জানান ডিএ তায়েব।

নতুন ‘দোস্ত দুশমন’-এ অনন্ত ও তায়েবকে ঢাকা শহরের দুই ক্যাডার হিসেবে দেখা যাবে। একজন শহরের উত্তর অংশ নিয়ন্ত্রণ করে, আরেকজন দক্ষিণ অংশ। কেউ কাউকে সহ্য করতে পারে না। সীমানা নিয়ে, চাঁদা নিয়ে তাদের মধ্যে সারাক্ষণ মারামারি লেগেই থাকে। তাদের দেখে বোঝার উপায় নেই, এক সময় তারা ছিল খুবই ভালো বন্ধু। বিশ্ববিদ্যালয়ে একসঙ্গে রাজনীতি করতেন। ভর্তির সময় একটি মেয়েকে ওরা নানাভাবে সহযোগিতা করে। ইয়ার লস দিতে দিতে একসময় তারা মেয়েটির ক্লাসমেট হয়ে যায়। এ মেয়ের চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা বর্ষা।

ডিএ তায়েব আরও জানান, এ সিনেমায় দুই গডফাদারের চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর ও মাহমুদুল ইসলাম মিঠু। গল্পে অনন্ত ও তায়েব মূলত তাদের হয়েই কাজ করেন। আর বর্ষাকে দেখা যাবে পুলিশ কর্মকর্তার চরিত্রে। বর্তমানে চিত্রনাট্যের কাজ চলছে। শেষ হলেই পরিচালক কে হবে তা জানানো হবে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট