- Advertisement -

প্রোটিয়াদের হারিয়ে সুপার লিগের পূর্ণ ১০ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান আরো মজবুত করল বাংলাদেশ

Must Try

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ টসে হেরে ব্যাট করতে নেমে স্বাগতিকদের বিপক্ষে রেকর্ড রান সংগ্রহ করে বাংলাদেশ। লিটন দাস, সাকিব আল হাসান এবং ইয়াসির আলী রাব্বির হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে, ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা। সব উইকেট হারিয়ে ৪৮.৫ ওভার খেলে ২৭৬ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

- Advertisement -

ফলে ৩৮ রানের বিশাল ব্যবধানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ জয় পায়। সেই সাথে ইতিহাস গড়ল বাংলাদেশ। কেন না, এর আগে দক্ষিণ আফ্রিকার মাঠে ওডিআাইতে বাংলাদেশের কোনো জয় ছিল না। আজকে সেই রেকর্ড ভেঙ্গে ইতিহাস গড়ল টাইগাররা।

- Advertisement -

নিউজিল্যান্ডের পর এবার দক্ষিণ আফ্রিকার মাটি জয় করল বাংলাদেশ। সেইসাথে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের পয়েন্ট টেবিলে নিজেদের শীর্ষস্থান আরো পাকাপাকি করল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩৮ রানে জয়লাভ করেছে টাইগাররা।

- Advertisement -

এই জয়ের ফলে আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলে আরো পুণ্য ১০ পয়েন্ট যোগ হয়েছে টাইগারদের খাতায়। যা সুবাদে সুপার লিগের পয়েন্ট টেবিলে ১১০ পয়েন্ট নিয়ে শীর্ষে স্থান মজবুত করেছে বাংলাদেশ। ১৬ ম্যাচে বাংলাদেশের জয় সর্বোচ্চ ১১টি। বাংলাদেশের পরে ৯৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -