- Advertisement -

পাবনায় ৮৬ কেজি ওজনের বাঘাইর মাছ দেখতে মানুষের ভিড়

Must Try

যমুনা নদীতে পাবনার জেলেদের জালে ধরা পড়েছে ৮৬ কেজি ওজনের বাঘাইর মাছ। বিশাল আকৃতির মাছটি জেলা শহরে বিক্রির জন্য নিয়ে আসা হলে ক্রেতাদের মাঝে হুলুস্থূল পড়ে যায়। শনিবার (১৯ মার্চ) সন্ধায় শহরের আব্দুল হামিদ রোডস্থ সোনালী ব্যাংকের সামনে এমন একটি বাঘাইর মাছ দেখা যায়।

- Advertisement -

সরেজমিনে দেখা যায়, মাছটি একনজর দেখতে উৎসুক জনতা ভিড় জমিয়েছেন। হঠাৎ এত বড় মাছ দেখে অনেকেই মাছটি সামনে গিয়ে সেলফি তুলছেন, কেউবা ছবি ও ভিডিও করছেন। মাছটির বিক্রেতা শফিউদ্দিন আহমেদ বলেন, মাছটি বেড়ার যমুনা নদীতে জেলের জালে ধরা পড়েছিল। তিনি বেড়া থেকে কিনে পাবনা শহরে নিয়ে এসেছেন।

- Advertisement -

বিক্রেতা আরও জানান, মাছটি এখানে আনার পর ক্রেতার চেয়ে উৎসুক মানুষ বেশি ভিড় করছেন। ৮৩ হাজার পর্যন্ত দাম উঠেছে। তবে এখনও বিক্রি করেননি। এক লাখ দশ হাজার টাকার কমে মাছটি বিক্রি করবেন না তিনি। মাছটি কেজি হিসেবে বিক্রির জন্য চাপ দিচ্ছেন অনেকেই। উপযুক্ত দামে কেনার মতো কোনও ক্রেতা না পাওয়া গেলে সে মাছটি কেটে কেজি হিসেবে বিক্রি কররেন।

- Advertisement -

ব্যবসায়ী শফি আরও জানায়, যমুনা নদী থেকে জেলেদের কাছ থেকে মাছটি কিনেছি যার ওজন প্রায় ৮৬ কেজি। মাছটি বিক্রয় করার জন্য উপযুক্ত স্থান হিসেবে পাবনা শহরে নিয়ে এসেছি। প্রথমেই আমি হামিদ রোডে নামিয়েছি যাতে সর্বস্তরের জনগণ মাছটিকে দেখতে পায়।

সাধারণ ক্রেতারা মাছটি ৮শ থেকে ১ হাজার টাকা দাম হাঁকিয়েছে, আমরা ১২শ টাকা দর পেলে মাছটি কেটে কেজি হিসেবে বিক্রয় করব। ক্রেতা রফিকুল ইসলাম ও শামসুদ্দিন জানান, এত বড় মাছ এর আগে পাবনা শহরে আগে দেখা যায়নি। আমাদের কাছে নতুন হিসেবে মাছটি খুব সুন্দর দেখতে পেয়েছি। দামটা একটু বেশি হলেও মাছটি খেতে খুব সুস্বাদু হবে।

আমরা মাছটি যৌথভাবে কেনার জন্য চেষ্টা করছি। উপযুক্ত দাম দিয়ে কিনে আমরা সকলে ভাগ করে নেব। পাবনা জেলা মৎস কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, এখন যমুনা নদীতে পানি কমতে থাকায় সাগরে পানির প্রচন্ড স্রোত সৃষ্টি হয় যার কারণে প্রতি বছরের মতো নানা প্রজাতির মাছ এ সময়ে ভেসে আসে সাগর থেকে এবং যমুনার বিভিন্ন পয়েন্টে পানির গভীরতা থাকলে সেখানে আশ্রয় নেয় বড় বড় মাছগুলো আর আসা-যাওয়ার মাঝে ধরা পড়ে জেলের জালে।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -