- Advertisement -

পরীক্ষিত খেলোয়াড়দের ও নতুনদের ছুড়ে ফেলার সংস্কৃতি থেকে বের হতে হবে : মাশরাফি

Must Try

পরীক্ষিত খেলোয়াড়দের এভাবে ছুড়ে ফেলে নতুনদের চেষ্টা করা আবার নতুনদের ছুড়ে ফেলা, এই সংস্কৃতি থেকে বাংলাদেশ দলের বের হতে হবে বলে মনে করেন দেশের সর্বকালের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার (১৭ মার্চ) গণমাধ্যমকে এসব কথা জানান তিনি।

- Advertisement -

মাশরাফি বলেন, এনামুল হক বিজয়রা হারিয়ে গেছেন। সৌম্য সরকারের মতো খেলোয়াড়ও হারিয়ে যাওয়ার পথে। তাদের বিকল্প হিসেবে যাদের আনা হচ্ছে, তারাও থিতু হতে পারছেন না। এক-দুই সিরিজ দেখে বাদ দেওয়া হয়েছে সাইফ হাসান, শামীম পাটোয়ারীদের।

- Advertisement -

২০১৫ সালের দিকে বাংলাদেশের ওয়ানডে দল হঠাৎ সমীহের কাতারে চলে আসে। ওয়ানডে বিশ্বকাপেও দারুণ খেলে বাংলাদেশ। তারপর এই ফরমেটে অনেকটাই দাঁড়িয়ে গেছে জাতীয় দল। কিন্তু মাশরাফি নেতৃত্বে থাকার সময় মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারদের যেভাবে আগলে রেখেছেন। এখন অনেক ক্ষেত্রেই এমনটা দেখা যাচ্ছে না। অধিনায়কের এ ক্ষেত্রে কী করার আছে?

- Advertisement -

মাশরাফি বলেন, ২০১৫ সালের পর থেকে আমাদের ওয়ানডে দলটা ভালো করা শুরু করেছে। সেই সময় কিছু চেঞ্জ আসছিল। সৌম্য, লিটন আসলো। মোস্তাফিজ আসলো। তাসকিন তার কিছুদিন আগে এসেছে। তারপর কিন্তু আমরা ভালো করা শুরু করি। নতুনরা অবশ্যই আসবে। কিন্তু একের পর এক নতুন খেলোয়াড় আসা, আবার একে ভালো লাগছে না ওকে নিয়ে কথা ওঠা। সামনে দুটি বড় বিশ্বকাপ আসছে। যদি আনসেটেলড প্লেয়ার নিয়ে যান, তবে কঠিন হবে।

মাশরাফি মনে করেন, দিনশেষে সব কিছুর জবাবদিহি অধিনায়ককেই করতে হয়। তাই দল কেমন হবে, কে খেলবে না খেলবে-এই বিষয়গুলো নিয়ে অধিনায়কের চুপ থাকলে হবে না।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -