Saturday, February 24, 2024

নিউ মার্কেটের সেই শিশুকে কয়েক মাসের বেতন ও দুই ঈদের বোনাস তুলে দিলেন ফারাজ করিম

রাজধানী ঢাকার নিউ মার্কেটে আগুনে পুড়েছে প্রায় শতাধিকেরও বেশি দোকান। যেই আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে শত শত ব্যবসায়ী ও কর্মচারী। তাদের আর্তনাদ, কান্না ছুঁয়ে গেছে দেশের মানুষকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ব্যবসায়ী ও তার দোকান কর্মচারী এক কিশোরের ভিডিও ভাইরাল হয়। যেখানে ওই কর্মচারীকে ব্যবসায়ীর বলতে দেখা যায়, তোর হক মাইরা আমার লাভ নাই। রক্ত বেইচা হইলেও তোর বেতন বোনাস দিমু। তুই আমার দোকানের স্টাফ। তুই আগুন থেকে দূরে যা।

ব্যবসায়ী ও কর্মচারীরের সেই ভিডিও ছুঁয়ে যায় সবাইকে। এরপর তাদের দুজনকে সাহায্য এগিয়ে আসেন তরুণ রাজনীতিবিদ ও মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী। শনিবার সন্ধায় ঢাকার খিলগাঁওয়ের নন্দীপাড়ায় সেই ব্যবসায়ীর নিজ বাসায় গিয়ে নগদ ৫ লক্ষ টাকা অর্থ প্রদান করেন ফারাজ করিম। এ সময় ফারাজ বলেন, ‘আপনি সৎভাবে ব্যবস্যা করেছেন, আপনার ঈমানী শক্তি আছে, আমি আপনাকে পাঁচ লাখ টাকা তুলে দিচ্ছি। আপনি আবার ঘুরে দাঁড়ান।’

শুধু তাই নয়, সেই দোকান কর্মচারীকেও সাহায্য করেছেন এই তরুণী রাজনীতিবিদ। ওই কিশোরের হাতে তুলে দিয়েছেন কয়েকমাসের বেতন ও দুই ঈদের বোনাস।

বিষয়টি নিশ্চিত করে ফারাজ জানান, আগামী কয়েক মাসের বেতন সহ দুই ঈদের বোনাস ছোট ছেলেটির হাতে তুলে দিয়েছি। তার সাথে কথা হলে সে আমাকে বলে, তার কিছু কাপড় কেনার শখ আছে। পরিবারের টানাপোড়েনের জন্য সে অনেককিছুই নিতে পারে না৷ তাই ঈদের উপহার হিসেবে ছেলেটির হাতে কিছু কাপড়চোপড় তুলে দিলাম।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট