Friday, June 21, 2024

নায়ক ফেরদৌস যখন নৌকা ব্যবসায়ী

দুই বাংলায় খ্যাতি কুড়ানো চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। নতুন সিনেমার শুটিং শেষ করলেন ‘হঠাৎ বৃষ্টি’ দিয়ে শুরু করা এই নায়ক। নতুন ছবির নাম ‘দখিন দুয়ার’। এটির পরিচালক সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। এখানে ফেরদৌসকে দেখা যাবে একজন নৌকা ব্যবসায়ীর ভূমিকায়। তার বিপরীতে আছেন ‘ম্যাডাম ফুলি’ খ্যাত সিমলা।

সিনেমাটির কাজ প্রায় শেষের পথে। এরইমধ্যে নায়ক ফেরদৌস তার অংশের শুটিং শেষ করেছেন। পুরো সিনেমার অল্প কিছু অংশের শুটিং বাকি আছে। পদ্মাপাড়ের মানুষের জীবন, টানাপোড়েনের গল্প এই সিনেমায় তুলে ধরা হচ্ছে।

সিনেমাটি প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের ‘গঙ্গাযাত্রা’, ‘অন্তর্ধান’-এ কাজ করেছি। দুটি সিনেমাই প্রশংসিত হয় এবং একাধিক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। নতুন সিনেমার গল্পটা আমার ভালো লাগায় কাজটা করতে রাজি হয়েছি। আশা করছি, দর্শকদেরও ভালো লাগবে।’

এদিকে, ‘দখিন দুয়ার’ ছাড়াও এরইমধ্যে বেশকিছু সিনেমার কাজ শেষ করেছেন ফেরদৌস। সেগুলোর মধ্যে রয়েছে দেলোয়ার জাহান ঝন্টুর ‘সুজন মাঝি’, নূরে আলমের ‘রাসেলের জন্য অপেক্ষা’, ‘ছটকু আহমেদের ‘আহারে জীবন’, শাহিনের ‘মাইক’, হৃদি হকের ‘১৯৭১ সেই সব দিন’, আফজাল হোসেনের ‘মানিকের লাল কাকড়া’, জেড এইচ মিন্টুর ‘ক্ষমা নেই’, শুদ্ধমান চৈতনের ‘দামপাড়া’ ও এখলাচ আবেদিনের ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’।

সিনেমার এই তালিকাই প্রমাণ করে, বয়স ৫০-এর ঘরে গেলেও ফুরিয়ে যাননি ফেরদৌস। তার আবেদন এবং চাহিদা পরিচালক-প্রযোজকদের কাছে আগের মতোই আছে। অভিনয়ের পাশাপাশি কয়েক বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গেও জড়িত এই নায়ক। দলটির নির্বাচনী প্রচারণায় সবসময়ই তাকে সামনের সারিতে দেখা যায়।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট