Tuesday, May 30, 2023

২ কেজি ওজনের ইলিশ ৫ হাজারে বিক্রি!

জেলের জালে ধরা পড়লো ২ কেজি ২০০ গ্রাম ওজনের একটি ইলিশ। পটুয়াখালীর পায়রা নদীতে পায়রাকুঞ্জ খেয়াঘাটে নিয়ে আসলে মাছটি দেখতে অনেকেই ভীড় করেন। পরে মাছটি পায়রাকুঞ্জ খেয়াঘাটে ৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

নদী ও সাগরে এখন মাছের পরিমান কম। তাই জেলেরা বেশি মাছ ধরতে পারছেন না। নদী থেকে ফেরার আগে জেলে কাওছার হোসেনের জালে মাছটি ধরা পড়ে। বিকালে ঘাটে নিয়ে আসলে মাছটি আড়াই হাজার টাকা দাম হাঁকানো হয়। পরে মাছটি ৫ হাজার টাকায় বিক্রি হয়।

জেলে কাওছার হোসেন বলেন, এখন নদীতে খুব বেশি মাছ ধরতে পারছি না। তবে যে কয়টা ধরতে পারছি সবগুলো বড় বড় সাইজের মাছ। ভালো দামে বিক্রি করতে পারছি।

মাছ বিক্রেতা শাহ কামাল বলেন, মাছটি জেলে কাওছার হোসেনের জালে ধরা পড়ে। আড়াই হাজার টাকা কেজি দরে দোকানে ওঠানোর পর ২ কেজি ২০০ গ্রাম ওজনের মাছটি সন্ধ্যার দিকে ৫ হাজার টাকায় বিক্রি হয়েছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মুহম্মদ মাহফুজুর রহমান বলেন, আগের তুলনায় এখন জেলেদের জালে কম মাছ ধরা পড়ছে। তবে যেগুলো ধরা পড়ছে সবগুলোই বড় সাইজের মাছ। এই প্রথম এই নদী থেকে ২ কেজি ওজনের ইলিশ মাছ ধরা পড়ার খরব পেলাম। আশা করছি জেলেদের জালে আরো বড় আকারের মাছ ধরা পড়বে। এখন বড় মাছ ধরা পড়ছে যা জেলেদের জন্য খুবই ভাল খবর।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট