Monday, July 22, 2024

জেমসকে পেয়ে উচ্ছ্বসিত রূপম বললেন, ‘মহাগুরু’র হাসিমুখ

নগরবাউলের জেমস। তিনি যে হাজার শিল্পীর অপুপ্রেরণা তা বলার অপেক্ষাই রাখে না। অনুপ্রেরণা হিসেবে সব সময় জেমসের নাম শ্রদ্ধার সঙ্গে উচ্চারণ করেন পশ্চিমবঙ্গের রক গায়ক রূপম ইসলাম। জেমসের সঙ্গে রূপমের ব্যক্তিগত সম্পর্কও বেশ ভালো। রবিবার (৩ মার্চ) এই খ্যাতিমান তারকাকে কাছে পেয়ে উচ্ছ্বসিত রূপম। বাংলা ভাষার মানুষের কাছে ‘রকস্টার’ শব্দের মানে কিছু না ভেবেই যার নাম এসে যায়, তিনি জেমস।

কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে গত ৩ মার্চ ‘দুই বাংলার মেলবন্ধন’ শিরোনামে কনসার্টের আয়োজন করা হয়েছিল। তাতে পারফর্ম করে জেমসের ব্যান্ড নগরবাউল ও রূপমের ব্যান্ড ফসিলস। এ কনসার্টের মাধ্যমে চার বছর পর কলকাতায় গাইলেন জেমস। সেই মঞ্চেই জেমসকে মহাগুরু বলে সম্মোধন করেন রূপম।

ব্যাকস্টেজে জেমসের সঙ্গে তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রূপম লিখেছেন, ‘গতকালের সন্ধ্যে। মহাগুরুর হাসিমুখ। একটি আলোকচিত্র, যা বাঙ্ময়।’

‘পুজোওয়ালাদের গান পুজোয়, দুই বাংলার মেলবন্ধন’ শিরোনামের কনসার্টটির আয়োজন করে ফোরাম ফর দুর্গোৎসব। একই মঞ্চে দুই বাংলার দুই তারকার সুরের বন্ধনের সাক্ষীও হলো কলকাতাবাসী। তাই তো আয়োজকেরা কনসার্টের ট্যাগ লাইন রেখেছিলেন ‘দুই বাংলার মেলবন্ধন’।

গত ২ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক মঞ্চে গান গাওয়ার কথা ছিল বাংলাদেশের নগরবাউল জেমস ও কলকাতার ব্যান্ড ফসিল্সের। অনিবার্য কারণবশত কনসার্টটি পিছিয়ে ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। কিন্তু লন্ডনে কনসার্ট থাকায় ওই তারিখে মঞ্চে পাওয়া যায়নি জেমসকে। এবার এক মঞ্চে পাওয়া যায় নগরবাউল জেমস ও ফসিল্সকে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট