- Advertisement -

গুরুত্বপূর্ণ মেইল হারিয়ে যাচ্ছে? জানুন সমাধান

Must Try

এখনও ডিজিটাল দুনিয়ায় যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যমের নাম ইমেইল। বিশেষ করে অফিস ও ব্যবসায়িক কাজে এখনও ইমেইলের ব্যবহার বহুল প্রচলিত। এছাড়াও বিভিন্ন কোম্পানি বিজ্ঞাপনের জন্য ইমেইলকে ব্যবহার করে। এই হাজার হাজার ইমেইলের মধ্যে প্রয়োজনের সময় নিজের দরকারি ইমেইল খুঁজে পাওয়া সমস্যা হয়। তবে এই সমস্যার সমাধানে ইমেইলে বিশেষ ফিচার নিয়ে এসেছে জিমেইল।

- Advertisement -

কখনও কখনও, উল্লেখযোগ্য মেইলগুলো অবাঞ্ছিত ইমেইলের স্তূপে হারিয়ে যায়। যা আমাদের ইনবক্সকে বিশৃঙ্খল এবং অগোছালো করে তোলে। এই বিশৃঙ্খলা থেকে পরিত্রাণ পেতে আপনার কাছে রয়েছে একাধিক উপায়।

- Advertisement -

এরমধ্যে একটি পদ্ধতি হল জিমেইল-এর স্টার ফিচার ব্যবহার করা।

- Advertisement -

স্টার ফিচার কেন ব্যবহার করা হয়?

প্রতিদিন অনেকের ইমেইল অ্যাকাউন্টে প্রচুর মেইল ঢোকে। তারমধ্যে যেমন থাকে বিভিন্ন গুরুত্বপূর্ণ মেইল তেমনই থাকে সাধারণ মার্কেটিং মেইল। কিন্তু প্রতিদিন প্রচুর মেইলের মধ্যে হারিয়ে যায় অতি গুরুত্বপূর্ণ মেইলগুলো। কিন্তু স্টার ফিচারের মাধ্যমে গুরুত্বপূর্ণ মেইলগুলি মার্ক করে রাখা সম্ভব হয়। এর ফলে আপনি যদি কোনও প্রয়োজনে কোনও গুরুত্বপূর্ণ মেইল সার্চ করেন, তাহলে শুধুমাত্র স্টার ফিচারের মাধ্যমেই তা সহজেই খুঁজে পাওয়া সম্ভব।

কীভাবে করবেন, উপায় দেখে নিন:

  • মোবাইল অথবা ল্যাপটপ থেকে জিমেইল ওপেন করুন
  • এবার যে ইমেল হাইলাইট করতে চান, সেই ইমেইল যে ফোল্ডারে রয়েছে সেটা ওপেন করুন
  • তালিকায় প্রত্যেক ইমেলের পাশে একটা তারা চিহ্ন দেখতে পাবেন। যে ইমেল হাইলাইট করতে চান সেই ইমেলের পাশে তারা চিহ্নে ক্লিক করলে সেখানে একটি হলুদ রঙের স্টার দেখতে পাবেন
  • Starred ফোল্ডারে এই ইমেলগুলি সেভ হয়ে থাকবে। পরে কোন সময় ইমেইল থেকে স্টার সরাতে আবার হলুদ রঙের স্টার সিম্বলে ক্লিক করলে Starred ফোল্ডার থেকে সরে যাবে।
- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -