Friday, June 21, 2024

গত তিনবার যেমন নিরপেক্ষ নির্বাচন হয়েছে, আগামী নির্বাচনও সুষ্ঠু হবে : আইনমন্ত্রী

যেদিন জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে, সেদিন থেকে নির্বাচনের সব দায়দায়িত্ব নির্বাচন কমিশন গ্রহণ করবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গত শনিবার (২৯ এপ্রিল) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, গত তিনবার যেমন নিরপেক্ষ নির্বাচন হয়েছে, আগামী নির্বাচনও সুষ্ঠু হবে।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার প্রসঙ্গ টেনে তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতাকে হ’ত্যা করা হয়েছিল। সে সময় বিচার করতে পারবে না বলে আইন পাস করেছিলেন খন্দকার মোস্তাক ও জিয়াউর রহমান। সেটাকে আইনের শাসন মনে করে বিএনপি। আমরা মনে করি, আইনের ঊর্ধ্বে কেউ নয়।

আইনে যা লেখা আছে, তাই জনগণকে পালন করতে হবে। সেটাকে আমরা আইনের শাসন মনে করি। দেশে এখন আইনের শাসন আছে, নৈ’রাজ্য নেই। হত্যার বিচার হয় না এমন কথা এখন আর কেউ বলতে পারবে না। বিএনপি জিয়াউর রহমানের হ’ত্যার বিচারই করতে পারেনি। তারা আবার আইনের শাসনের কথা বলে। তারা যে কথা বলতে পারছে সেটাই গণতন্ত্র।

তিনি আরও বলেন, আমরা তাদের বাধা দিচ্ছি না। যতই মিথ্যা বলুক, সত্যের কাছে না গিয়েও কথা বলুক, তবু তারা কথা বলতে পারছেন। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তাদের তারা চাকরি দিয়ে পুনর্বাসন করেছিলেন। আমাদের সময় আইনে যা লেখা আছে, জনগণকে সেটা পালন করতে হয়; সরকার সেটাই পালন করে। যে বলে আইনের শাসন নেই, সে আইনের শাসন বোঝে কিনা সেটাই জানে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ করে আইনমন্ত্রী বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর দেয়া সংবিধানের অধীনে চলে। সংবিধান নিয়ে বিএনপি, জাতীয় পার্টি, অনেক ফুটবল খেলেছে। এ ফুটবল খেলা বন্ধ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন বাংলাদেশে সাংবিধানিক পন্থায় নির্বাচন হবে। এটাই আইনের কথা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক মো. তাকজিল খলিফা কাজলসহ দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট