- Advertisement -

ক্যাচ আউটের পর রান আউটও দিলো না আম্পায়ার!

Must Try

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ টসে হেরে ব্যাট করতে নেমে স্বাগতিকদের বিপক্ষে রেকর্ড রান সংগ্রহ করেছে বাংলাদেশ। লিটন দাস, সাকিব আল হাসান এবং ইয়াসির আলী রাব্বির হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

- Advertisement -

জবাবে, ব্যাটিং করছে দক্ষিণ আফ্রিকা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই তিন উইকেট হারায় প্রোটিয়ারা৷ এরপর আফ্রিকাকে টানতে থাকেন ভ্যান ডার ডুসেন। কিন্তু পরপর দুইবার তার আউট নিয়ে দেখা দিয়েছে বিতর্কের। ডুসেন তখন ৮১ রানে অপরাজিত, ৩৪ তম ওভারে রাসি ফন ডার ডুসেন ক্রিজে ঠিকঠাক পৌঁছেছেন, টিভি আম্পায়ার সিদ্ধান্ত দিয়েছেন এমন। তবে পরে আবারও দেখানো রিপ্লেতে দেখা যাচ্ছিল, আদতে পপিং ক্রিজের দাগের পর থেকে ব্যাটটা ওপরেই ছিল তাঁর।

- Advertisement -

নিয়ম অনুযায়ী, ক্রিজে ওপাশে একবার ব্যাট মাটির সঙ্গে স্পর্শ করলেই সেটিকে ‘গ্রাউন্ডেড’ ধরে নেওয়া হবে। তবে ফন ডার ডুসেনের ব্যাট যেমন ওপরে ছিল, পা-ও ছিল ক্রিজের বাইরেই। সেক্ষেত্রে রান-আউটই হওয়ার কথা ছিল তাঁর। দুই ধারাভাষ্যকার পমি মবঙ্গওয়া ও আতহার আলী খানও ‘একমত’ হয়েছেন—৮১ রানেই ড্রেসিংরুমে ফেরার কথা ফন ডার ডুসেনের। সেটি হয়নি, মিলারের সঙ্গে তাঁর জুটি ছুঁয়েছে পঞ্চাশ। এরপর অবশ্য খুব বেশিক্ষণ থাকতে পারেননি। নিজের শেষ ওভারে ৮৬ রান করা ডুসেনকে ফেরান তাসকিন আহমেদ।

- Advertisement -

এর আগে শরীফুল ইসলামের লেগ সাইডের বলে খেলতে গিয়েছিলেন রাসি ফন ডার ডুসেন। উইকেটকিপার মুশফিকুর রহিম ও বোলার শরীফুল ইসলামের জোরালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তামিম ইকবালও রিভিউ নেননি এরপর। রিভিউ নেওয়ার সময় পেরিয়ে যাওয়ার পর ওয়াইড দিয়েছেন আম্পায়ার বংগানি ইয়েলে। সেটিতে ঠিক সন্তুষ্ট হতে পারেননি তামিম। রিপ্লেতে শব্দ শোনা গেলেও আল্ট্রা-এজে পরে দৃশ্যমান স্পাইক দেখা যায়নি।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -