Tuesday, April 23, 2024

কিশোরগঞ্জের দম্পতির উপহার হিসেবে গরু গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান কোরবানির ঈদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়ার জন্য একটি গরু লালন-পালন করেছেন। তাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়েই গরুটিকে উপহার হিসেবে গ্রহণ করতে রাজি হয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (৯ জুন) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মসিউর রহমান হুমায়ুন বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী গরুটিকে উপহার হিসেবে গ্রহণ করতে রাজি হন। বুলবুল আহমেদ কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী খুশি হয়েছেন এবং বুলবুল আহমেদ ও তার স্ত্রীকে তাদের বিরল ভালোবাসার জন্য ধন্যবাদ জানিয়েছেন। তুষার বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরুটি বুলবুল আহমেদের বাসায় থাকবে এবং ঈদুল আজহায় সেখানেই কোরবানি দেয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় গরিব ও অসহায় মানুষের মাঝে গরুর মাংস বিতরণের জন্য তাদের প্রতি অনুরোধ জানিয়েছেন। আহমেদের গরুটি ক্রস ব্রাহমা জাতের। তিনি জানান, ২০২০ সালে প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে নেত্রকোণা থেকে আড়াই লাখ টাকায় এই গরুটি কিনেছিলেন।

গরুটি কেনার পর তিনি কিশোরগঞ্জ জেলার বিখ্যাত পাগলা মসজিদে পাঁচ হাজার টাকা দান করার সিদ্ধান্ত নেন, যাতে তার গরু সুস্থ থাকে।

আহমেদ জানান, তিনি ও পল্লী সঞ্চয় ব্যাংকে মাঠকর্মী হিসেবে কর্মরত তার স্ত্রী ইসরাত জাহান আওয়ামী লীগ সরকারের ‘এক বাড়ি একটি খামার’ প্রকল্প থেকে সামান্য ঋণ নিয়ে এবং নিজস্ব আমানত দিয়ে প্রধানমন্ত্রীর জন্য এই গরুটি কিনেছেন।

আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালোবাসা থেকেই তারা এই গরুটি কিনে লালন-পালন করেছেন।

আহমেদ তার গরু উপহার হিসেবে গ্রহণ করতে সম্মত হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট