Thursday, July 18, 2024

কম দামে রেডমি’র ২০২২ সালের সেরা ফোন

২০২১ সালে শাওমি অনেক ব্যবসা সফল স্মার্টফোন বাজারে এনেছে। এক একটি ফোনে নিত্য নতুন প্রযুক্তির ফিচার যুক্ত করেছে। সম্প্রতি তার নোট ১১ সিরিজের বেশ কয়েকটি মোবাইল ফোন নিয়ে এসেছে এর মধ্যে রেডমি নোট ১১ প্রো ফোনটি বাজেটের মধ্যে সেরা ফোন। এতে রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ইনবিল্ড ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ।মাইক্রো SD কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।

শাওমি রেডমি ১১ প্রো স্মার্টফোনটির বডি সাইজ ৮.৩ মিলিমিটার এবং ওজন ২০৭ গ্রাম। শাওমি রেডমি ১১ প্রো ফোনটির পেছনে আছে তিনটি ক্যামেরা সেটআপ: ১০৮ মেগাপিক্সেল (মেইন) + ৮ মেগাপিক্সেল, (আল্টাওয়াইড) + ২ মেগাপিক্সেল (টেলিফটো)। এছাড়াও ফোনটিতে সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ক্যামেরা আছে। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১১ ও এম আই ইউ আই ১২.৫ দিয়ে এসেছে। মিডিয়াটেক Mediatek Helio G96 ৫জি চিপসেট ও শক্তিশালী অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে।

শাওমি রেডমি ১১ প্রো ফোনটিতে রয়েছে ৬.৬৭” অ্যামোলেড ডিসপ্লে, ১২০ হার্জ, এইচ ডি আর ১০ ডিসপ্লে যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল, ২০:৯ রেটিও (~৩৯৫ প্রতি ইঞ্চিতে পিক্সেলের ঘনত্ব)। ডিসপ্লে সুরক্ষার জন্য কর্নিং গরিল্লা গ্লাস ৫ ব্যবহৃত হয়েছে।

শাওমি রেডমি ১১ প্রো স্মাটর্ফোনে ফিঙ্গারপ্রিন্ট (side-mounted), accelerometer, gyro, proximity, compass সেন্সরসহ আরও বেশ কিছু সেন্সর রয়েছে। শাওমি রেডমি ১১ প্রোতে আছে ৫১৬০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং ফ্যাসিলিটি। ফোনটি বাজারে পাওয়া যাবে ব্ল্যাক, নীল ও পার্পল কালারে।

শাওমি রেডমি ১১ প্রো ফোনের দাম বাংলাদেশে ২২, ০০০ টাকা আনঅফিসিয়ালি। বাংলাদেশের বাজারে স্মার্টফোনটি আসার পর নির্দিষ্ট দাম বা প্রাইজ জানা যাবে।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট