Wednesday, June 19, 2024

এবার বুঝিয়ে দেব সংগঠন কী জিনিস : মিশা

পরাজিত প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচিত কমিটি মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজল প্যানেলের ফল স্থগিত চেয়ে আদালতে রিট করেছেন। এর একদিন পর বৃহস্পতিবার বিকেলে শিল্পী সমিতির বর্তমান কমিটিকে ফুল দিয়ে বরণ করে নেন নিপুণের আমলে পদ ফিরে পাওয়া ১০৩ জন শিল্পী।

এসময় চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত সভাপতি মিশা সওদাগর বলেন, সমিতিতে এখন কোনো বিভাজন নেই। নিয়ম মানলে (ক্রাইটেরিয়া) যে কেউ সমিতির সদস্য হতে পারবে। এমনকি শাহরুখ খানও যদি নিয়ম মানে সেও এসে সদস্য হতে পারবে!

‘শিল্পীরা সবাই ভাই-ভাই’ উল্লেখ করে মিশা বলেন, এখানে যারা আছে ‘আমরা সবাই রাজা’। এটা আমাদের বড় সৌন্দর্য্য। আর যে ১০৩ জনের সদস্যপদ বাতিল হয়েছিল সেগুলো আবার ফেরত দেয়া হয়েছে। কেন বাদ দেয়া হয়েছিল সেই অতীত টানতে চাই না। নির্বাচনী ইশতিহারে বলেছিলাম যা ওয়ান্স অ্যা মেম্বার, লাইফটাইম মেম্বার। যদি সরকারী কোনো ক্রাইম না করে তাহলে তারা আজীবন সদস্য হয়ে থাকবে। আমাদের মধ্যে অতীতে যে ভেদাভেদের সৃষ্টি হয়েছিল তার আর আছে বলে মনে হয় না। আমরা সবাই এক। সকলের তরে সকলে আমরা।

নিপুনের নাম না বললেনও হুঁশিয়ারি দিয়ে মিশা বলেন, ‘কেউ যদি সংবিধান পরিপন্থী কাজ করে তাহলে নিশ্চিত তাকে সাজা ভোগ করতে হবে। যে সংবিধানকে ক্ষত-বিক্ষত করেছে তাকে পুঙ্খানুপুঙ্খভাবে বুঝিয়ে দেব শিল্পী সমিতির সংবিধান ও সংগঠন কি জিনিস, ক্যাবিনেটে কারা আছে। এবার শিল্পী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক কে? এবার এই সংগঠনের ক্যাবিনেটটা কী?’

গেল ১৯ এপ্রিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে হেরেছেন নায়িকা নিপুণ আক্তার। তিনি হেরেছেন ডিপজলের কাছে, তাও ১৬ ভোটে। ভোটের ফলাফলও মেনে নিয়েছিলেন নিপুণ! এমনকি ফলাফল ঘোষণার সময় নব নির্বাচিতদের ফুলের মালা দিয়ে বরণ করে নিয়েছিলেন! তবে মাস পূর্তির আগেই শিল্পী সমিতি বিজয়ী মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল প্যানেলের নির্বাচিত কমিটির (২০২৪-২৬ মেয়াদের নির্বাচন) ফলাফল বাতিল চেয়ে হাইকোর্টে একটি রিট করেছেন নিপুণ। রিটে তিনি মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি তদন্ত চেয়েছেন।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট