- Advertisement -

এখন পর্যন্ত রাসেল ডমিঙ্গোর ব্যর্থতার পাল্লা ভারি বেশি : মাশরাফি

Must Try

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়ে কঠোর সমালোচনা করেছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা এই অভিনয় করে দাবি, দক্ষিণ আফ্রিকান কোচকে নিয়ে খেলোয়াড়দের অভিযোগ আছে। বাংলাদেশের ড্রেসিংরুমের পরিবেশও ভালো মনে হচ্ছে না তার।

- Advertisement -

গতকাল অনুশীলনে এসেছিলেন মাশরাফি বিন মুর্তজা। মিরপুরে সেখানে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে মাশরাফি বলেন, “ও কী কাজ করেছে, সেটা তো আমি জানি না। দল যখন সফল হবে অবশ্যই সেটা তার কৃতিত্ব। এটা খুব স্বাভাবিক ইস্যু। আমি ওর সঙ্গে কাজ করিনি”।

- Advertisement -

“তিনটা ম্যাচ শুধু, তাই কথা বলার সুযোগ কম। তবে যত ম্যাচ আমরা হেরেছি সেই দায়টাও তাকে নিতে হবে। আমরা অনেক ম্যাচ এখানে (মিরপুরে) হেরেছি, যেগুলো হারার কথা ছিল না। নিউ জিল্যান্ডে যেটা জিতেছি, সেটা আমাদের জেতার কথা ছিল না। এরকমও আছে।”

- Advertisement -

তিনি বলে গেলেন, “সব মিলিয়ে আমি মনে করি… দেখা যাক সামনে কতদূর থাকে। আমি ব্যক্তিগতভাবে মনে করি যে, ব্যর্থতার পাল্লাটা ওর বেশি ভারি। কারণ বাংলাদেশ দল ওই সময়ের মধ্যে নেই যে পরীক্ষা-নিরীক্ষা করবে। এখন বাংলাদেশের যারা দর্শক আছে, তারা সফলতা চায়।”

“আপনারা ও ক্রিকেট বোর্ড সফলতা চায়। সেখানে নতুন কোচ এসে পরীক্ষা-নিরীক্ষা করার জায়গা এটা না। বাংলাদেশ ক্রিকেটের এখন পারফরম্যান্স করার সময়। ওয়ানডে ক্রিকেটে কিন্তু সব মিলিয়ে ৬-৭ বছর ভালো পারফর্ম করে আসছে। অন্য ফরম্যাটগুলোতেও কিন্তু একই অবস্থা।’

অতীতের পরিসংখ্যান ভালো না হলেও মাশরাফি আশাবাদী, ‘আমরা ঘরের মাঠে যেসব ম্যাচ হেরেছি, শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ, আফগানিস্তানের সঙ্গে টেস্ট ম্যাচ… অনেক কিছুই আছে। আমি মনে করি এখন পর্যন্ত ওর পারফরম্যান্স খারাপের দিকেই বেশি। দেখা যাক দক্ষিণ আফ্রিকায় যদি অসাধারণ কিছু করে আসে… ওর সংস্কৃতি, ও পরিবেশ জানে, উইকেট সম্পর্কে ভালো ধারণা। আশা করছি ও একটা বড় ভূমিকা পালন করবে। সেটা করতে পারলে খুবই ভালো হবে।”

সামনে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। ২০২৩ সালে ভারতে খেলবে ওয়ানডে বিশ্বকাপ। পরপর দুইটি বিশ্বকাপ সামনে রেখে কোচ পরিবর্তন হওয়া উচিত কি না প্রশ্নে মাশরাফির উত্তর, ‘এটা তো আসলে বিসিবির সিদ্ধান্ত। আমার কাছে মনে হয়েছে তাই বলছি, এখন পর্যন্ত ওর ব্যর্থতার পাল্লা ভারি বেশি।’

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -