Saturday, February 24, 2024

আমেরিকায় না গেলে আমাদের কিছু যায় আসে না : প্রধানমন্ত্রী

শনিবার (৩ জুন) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ভিসা নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই, আটলান্টিক পাড়ের আমেরিকায় না গেলে আমাদের কিছু যায় আসে না। থিবীতে আরও অনেক দেশ আছে তাদের সঙ্গে বন্ধুত্ব করবো।’

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশ ও মানুষের স্বার্থে গড়ে উঠা আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের মানুষের উন্নয়ন হয়। এটা আজ প্রমাণিত। আওয়ামী লীগ মানুষের সংগঠন। মানুষের কল্যাণে কাজ করে। জাতির পিতা আমাদের সেটা শিখিয়েছেন।প্রধানমন্ত্রী তার সরকারের আমলের উন্নয়ন চিত্র তুলে ধরে জানান, সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে যোগাযোগব্যবস্থায়। ২০০৮ সালের বাংলাদেশের সঙ্গে ২০২৩ সালের তুলনা করলেই সেটা দেখা যাবে। এক দিনে একশ সেতু উদ্বোধন পৃথিবীতে কোনো সরকার করতে পারেনি বলেও মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশের মানুষের ‍উন্নতি হয়েছে। দেশে স্থিতিশীলতা না থাকলে এই উন্নতি হতো না। গত ১৪ বছর ধরে সবক্ষেত্রে আওয়ামী লীগ সবক্ষেত্রে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। কিন্তু আমাদের দেয়া টেলিভিশনে বসে আমাদের বিরুদ্ধে অপপ্রচার করে যাচ্ছে। করুন, কে কী বলল আমরা দেখব না। আমরা আমাদের কাজ করে যাবো।

শেখ হাসিনা বলেন, গ্যাস-তেল-কয়লার দাম বেড়ে গেছে, কয়লা পাওয়াই যাচ্ছে না। আমাদেরও পেতে সমস্যা হচ্ছে। জানি গরমে সমস্যা হচ্ছে। আমরা তো লোডশেডিং দূরই করে দিয়েছিলাম। করোনা আর রাশিয়া-ইউক্রেন যু’দ্ধ না হলে এই সমস্যা হতো না।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট