Wednesday, April 17, 2024

আমি সহজে কাউকে ‘না’ বলতে পারি না : সাবিলা নূর

সাবিলা নূর। তারকা অভিনেত্রী ও মডেল। টেলিভিশনের পাশাপাশি সম্প্রতি ওয়েব সিরিজে অভিনয় করে আলোচনায় এসেছেন এই অভিনেত্রী। বিভিন্ন মাধ্যমে কাজ নিয়ে ভাবনা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তাঁর সঙ্গে–

এ সময়ের নাটক, টেলিছবিগুলোয় ভিন্ন সব চরিত্রে দেখা গেল আপনাকে। দর্শকের কী মত চরিত্রগুলো নিয়ে?

‘ময়ূরপুচ্ছ কাক’, ‘আপসহীনা’, ‘সাহারা মরভূমি’সহ এ সময়ে আরও যেসব নাটক, টেলিছবিতে অভিনয় করেছি, সেখানে অনেকে আমাকে নতুনভাবে আবিষ্কার করেছেন। কারও কারও মতে, আগের সাবিলা নূরের দেখা মেলেনি এবারের কাজগুলোয়। তার চেয়ে ভালো লাগার বিষয়– অভিনীত চরিত্রগুলো তাঁদের কাছে বিশ্বাসযোগ্য হয়ে উঠেছে, অনেকের মনে ছাপ ফেলেছে। কোনো কাজের পর এমন মন্তব্য শুনতে পাওয়া কতটা আনন্দের, তা বলে বোঝানো যাবে না।

‘মারকিউলিস’ সিরিজে অভিনয় করে দর্শক আলোচনায় এসেছেন। এখন কি ওটিটিতে নিয়মিত দেখা যাবে?

ওটিটিতে নিয়মিত দেখতে পাবেন– এটা এখনই জোর দিয়ে বলতে পারছি না। ওটিটিতে কাজ করতে চাই না, তা নয়। ‘মারকিউলিস’ সিরিজের আগে আশফাক নিপুণের ‘কষ্ট নীল’-এ অভিনয় করেছিলাম। সেটা দেড় বছর আগের কথা। এরপর নাটক, টেলিছবির টানা শিডিউলের কারণে ওটিটির জন্য আর কোনো কাজ করা হয়ে ওঠেনি। তবে ভালো গল্প, চরিত্র পেলে ওটিটিতে যে কোনো সময় কাজ করব।

ভালো গল্প, চরিত্র আর গুণী নির্মাতাদের সঙ্গে কাজের সুযোগ পেলে সিনেমাতে অভিনয় করবেন?

গল্পে ভিন্নতা থাকলে সেটি দর্শকমনে ছাপ ফেলে। চরিত্র নতুন হলে অভিনয়ে নিজেকে ভেঙে নতুন কিছু করে দেখানো যায়। আর গুণী নির্মাতা মানেই অনেক কিছু শেখার সুযোগ। এ তিনটি বিষয় যদি একসঙ্গে পেয়ে যাই তাহলে সিনেমাতেও অভিনয় করব।

পরিচয়ের সূত্রে অথবা জনপ্রিয়তার জন্য অনেক নির্মাতা আপনাকে নিয়ে কাজ করতে চান। গল্প, চরিত্র পছন্দ না হলেও কি তাঁদের প্রস্তাবে সাড়া দেবেন?

কাজের সূত্র ধরে অভিনয়জগতের অনেকের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে, যাঁরা নতুন কোনো কাজের জন্য আমাকে ডাকলে সহজে না বলতে পারব না। এদিকে আবার আমি সহজে কাউকে ‘না’ বলতেও পারি না। কিন্তু এখন বুঝতে পারছি ভালো কিছুর জন্য ‘না’ বলা শিখতেই হবে।-সমকাল।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট