Tuesday, May 21, 2024

আমার কাজের বড় সমালোচক আমার বউ : নিলয় আলমগীর

শোবিজে এক যুগ পার করলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা নিলয় আলমগীর। অভিনয় ও বর্তমান ব্যস্ততা নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন এই অভিনেতা। সাক্ষাৎকার নিয়েছেন রবিউল ইসলাম।

সিনেমা থেকে বিরতির কারণ…

তিনটি সিনেমা করেছি। ভালো সাড়া পাইনি। ২০১২ সালে ‘অল্প অল্প প্রেমের গল্প’ সিনেমার কাজ করি। সেই সিনেমাটা মুক্তি পেতে দেরি হয়। ২০১৪ সালের শেষের দিকে নাটকে নিয়মিত হয়ে যাই।

সিনেমায় ফেরার সম্ভাবনা আছে কি?

অভিনয়ের ক্ষেত্রে সব জায়গায় ফেরার সম্ভাবনা থাকে। সেটা সিনেমা, নাটক, বিজ্ঞাপন যেটাই হোক না কেন। যেহেতু অভিনয় করতে হয়। কিন্তু সিনেমার ক্ষেত্রে যদি মনে এটা খুব চ্যালেঞ্জিং এবং করলে ভালো কিছু হতে পারে তাহলে করব। নিয়মিত গল্পের সিনেমা করার ইচ্ছে নেই।

নাটকে গল্প সংকট চলছে…

আগে নাটক খুব কম হতো। যে গল্পেই হতো সেটাই অন্যরকম লাগত। এখন টেলিভিশন, ইউটিউব, ওটিটি প্ল্যাটফর্মে অনেক কাজ হচ্ছে, যা দেখে মনে হয় ঘুরে ফিরে একই গল্প।

নাটকে ভিউয়ের গুরুত্ব কতটা?

নাটকের ক্ষেত্রে ভিউ দরকার হয়। কারণ, আমার দুই বছর আগের নাটকের ভিউ কম ছিল। তখন অনেক নির্মাতা আমাকে কাজে নেয়নি। গত এক বছর আমার কাজের ভিউ ভালো হচ্ছে। এখন তারাই কাজের প্রস্তাব দিচ্ছে। এ জন্য আমার কাছে ভিউ অনেক গুরুত্ব মনে হয়।

এ ক্ষেত্রে নাটক মানহীন থাকছে কী?

ভিউয়ের পেছনে দৌড়ালে তো নাটকের মান আরও ভালো হওয়ার কথা। ভিউ একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জটা পাওয়া সবসময় সম্ভব না। একটা নাটকে ভিউ ভালো পেলাম, পরবর্তী নাটকে ভিউ পেতে হলে আরও ভালো করতে হবে। নাটকের মান তখন আরও বাড়াতে হয়। তবে ভিউ দিয়ে ভালো বা খারাপ কাজ নির্ধারণ করা যায় না।

নিজের কাজ নিয়ে আলোচনা-সমালোচনা কেমন লাগে?

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে মেসেজ বা কমেন্ট করেন। তবে আমার কাজের বড় সমালোচক আমার বউ। এগুলো সরাসরি সমালোচনা করে। আর যখন ফেসবুকে কেউ একটা নাটক দেখে সমালোচনা করে তখন ভালো লাগে। কারণ সে আমার কাজটা দেখেছে এবং কাজটা দেখে সমালোচনা করেছে। এতে আমি আনন্দ পাই।

নাটকের নতুনত্ব আছে কি?

নাটকের গল্পে এবং চরিত্রে নতুনত্ব আছে। কয়েক দিন আগে একটা কাজ করেছি, যেখানে মনিরা মিঠু আপা পাগলের অভিনয় করেন। ওনাকে দেখে চেনার উপায় নেই। সবাই এই বৈচিত্র্য আনার সাহস পায় না। কারণ ভিউয়ের একটা বিষয় থাকে। বৈচিত্র্যপূর্ণ কাজগুলোতে কেন জানি ভিউ হয় না। তবে এই কাজগুলোতে প্রশংসা পাওয়া যায়। নিজের সঙ্গে নিজের প্রতিযোগিতা করতে হয়।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট