- Advertisement -

আবারও তারা একফ্রেমে

Must Try

পঞ্চপাণ্ডবের জুটি ভেঙে গেছে। মাশরাফি মর্তুজা দলের বাইরে চলে গেছেন। এরপর যেন এক সুতোয় গেঁথে থাকা সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ বিচ্ছিন্ন হয়ে গেছেন। ক্রিকেট পাড়ায় গুঞ্জন মুশফিকের সঙ্গে সকলের সম্পর্কই ভালো। কিন্তু অন্য তিনজনের সম্পর্ক শীতল হয়েছে।

- Advertisement -

তামিম ইকবালকে টি-২০ বিশ্বকাপের দলে জোর দিয়ে চাননি অধিনায়ক মাহমুদুল্লাহ। তামিমের মনের কোণায় জমেছে ব্যথা। হয়তো তিনি তা ভুলেও গেছেন। শেষ পর্যন্ত তামিম টি-২০ ফরম্যাট থেকে সাময়িক অবসরে গেছেন। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে নাকি সম্পর্ক মধুর নয় সাকিবের।

- Advertisement -

পুরনো অ্যালবামে ঢু দিলে পঞ্চপাণ্ডবের একসঙ্গে ছবি পাওয়া যাবে বেশ ক’টা। মাঠে যেমন আছে। তেমনি ঘুরতে যাওয়ার ধারণ করা ফ্রেমও আছে। এক রুমে পাঁচ পাণ্ডব বসে আড্ডা দিচ্ছেন এমন ছবিও পাওয়া যাবে গুগল করলে। কিন্তু চার পাণ্ডবের এক ফ্রেমে ছবি পাওয়া দুষ্কর।

- Advertisement -

একসঙ্গে তামিম-সাকিব অনুশীলন করছেন। কিংবা অনুশীলনে ফাঁকে বিশ্রাম করছেন এবং অন্যদের অনুশীলন দেখছেন। কোচের সঙ্গে একসঙ্গে ম্যাচের পরিকল্পনা করছেন কিংবা উইকেট বোঝার চেষ্টা করছেন এমন ছবি গেল দুই-তিন বছরে নেই বললেই চলে।সেই আক্ষেপ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের পর মিটল। চার মেরে দলকে জয় এনে দিলেন সাকিব। অধিনায়ক তামিম তাকে বাধলেন আলিঙ্গনে। পিঠ চাপড়ে দিলেন, পিঠে দিলেন হাত বুলিয়ে। তাতেই কি সব বরফ গলে গেল? সেটা বলা কঠিন।

তবে ম্যাচ শেষে এক ফ্রেমে বন্দি হলেন সাকিব-তামিম-মুশফিক ও মাহমুদুল্লাহ। ঠোঁট থেকে সকলের চোখে-মুখে ছড়িয়ে পড়েছে হাসির আভা। তাদের এক ফ্রেমে বন্দি ওই ছবি ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সাবেক ক’জন ক্রিকেটারও শেয়ার দিয়েছেন ছবিটা। তাদের এক ফ্রেমে দেখে উচ্ছ্বস প্রকাশ করেছেন। তাদের ‘একাকার’ হয়ে যাওয়া যেন বাংলাদেশ ক্রিকেটের জন্য বড় খবর।

- Advertisement -
- Advertisement -
- Advertisement -

Latest Post

- Advertisement -

You Like This

- Advertisement -