Wednesday, April 17, 2024

অঞ্জনা বাস্তবে আছে কিনা, এ নিয়ে যা বললেন মনির খান

প্রায় প্রতিটি অ্যালবামে রয়েছে ‘অঞ্জনা’ শিরোনামে গান। সুরেলা কণ্ঠে শ্রোতাহৃদয়ে ঠাঁই করে নেয়ার পাশাপাশি ‘অঞ্জনা’ চরিত্রের কারণেও বিশেষ গ্রহণযোগ্যতা পেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। প্রায় তিন দশক ধরে নিয়মিত গান করে যাচ্ছেন কোটি বাঙালির হৃদয়ে ঠাঁই করে নেয়া জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। এ পর্যন্ত ৪০টিরও বেশি একক অ্যালবাম প্রকাশ করেছেন।

‘অঞ্জনা’ চরিত্রটিকে বিভিন্ন সময় গানে বিভিন্নভাবে উপস্থাপন করা হয়। তবে দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা অসংখ্য ভক্তদের একটি প্রশ্ন, ‘অঞ্জনা’ চরিত্রটি কি বাস্তব, নাকি কেবলই কাল্পনিক। এ বিষয়ে কথা বলেছেন ‘আট আনার জীবন’ খ্যাত গায়ক।

সম্প্রতি রাজধানীর পার্ল হোটেলে ‘কী বাঁধনে বেঁধেছো আমায়’ শিরোনামে একটি একক অ্যালবামের প্রকাশনা উৎসব করেন মনির খান। সেখানে গায়ককে প্রশ্ন করা হয়, অঞ্জনা বলতে বাস্তবে কেউ আছে কিনা? গায়ক মনির খান মুচকি হাসিতে সেই প্রশ্নের জবাব দেন।

তিনি বলেন, এ বিষয়ে গানে গানেই সব বলা হয়েছে। গান ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান বা শোয়ে অনেক বলেছি। আমার প্রায় সব অ্যালবামেই একটি করে অঞ্জনা নামে গান রয়েছে। গানগুলো তো এমনি এমনি করা হয়নি। সব অ্যালবামে একজন মানুষকে নিয়ে গান করা, এর পেছনে তো অবশ্যই কারণ রয়েছে (হাসতে হাসতে)।

এই সম্পর্কিত আরও খবর

সর্বশেষ আপডেট