১৫০ কোটি টাকা, আইপিএলে নতুন রেকর্ড গড়তে চলেছেন ধোনি

২০২১ সালের আইপিএলে ধোনি খেললে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে পাওয়া বেতনের নিরিখে নতুন মাইলস্টোন গড়তে চলেছেন। যার পরিমান ১৫০ কোটি ছাপিয়ে যাবে। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ভারতীয় ক্রিকেটের ব্লু আইড বয়। এমএসডি মানেই মাইলস্টোন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এবার আইপিএলের মঞ্চে রোজগারের নিরিখে নতুন মাইলস্টোনের সামনে মাহি। ২০২১ সালের আইপিএলে অনবদ্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সব আইপিএল মিলিয়ে ধোনির (MS Dhoni)রোজগারের পরিমান ১৫০ কোটি ছাপিয়ে যাবে।

মিলিয়ন ডলার লিগের মিলিয়ন ডলার ম্যান মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)! ২০২০ সাল পর্যন্ত ১৩টি আইপিএল খেলে মহেন্দ্র সিং ধোনির রোজগার ১৩৭ কোটি ছাড়িয়ে গিয়েছে। আইপিএলের প্রথম তিন মরসুমে ধোনির উপার্জন ছিল ১৮ কোটি। পরের তিন বছর প্রতি মরসুমে ৮.২৮ কোটি টাকা করে বেতল পেয়েছেন তিনি। ২০১৪ এবং ২০১৫ সালে ধোনির বেতন ছিল ২৫ কোটি টাকা।

পরের দু বছর রাইজিং পুণে সুপার জায়ান্ট (Rising Pune Supergiant) থেকেও ২৫ কোটি উপার্জন করেন ধোনি। ২০১৮ সাল থেকে ফের চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) ধোনির বেতন বেড়ে হয় ১৫ কোটি প্রতি মরসুমে। ১৩টি আইপিএল থেকে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) রোজগার ১৩৭ কোটি টাকার উপরে। ২০২১ সালের আইপিএলে ধোনি খেললে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে পাওয়া বেতনের নিরিখে নতুন মাইলস্টোন গড়তে চলেছেন। যার পরিমান ১৫০ কোটি ছাপিয়ে যাবে।

আইপিএল থেকে উপার্জনের নিরিখে ধোনির পরেই রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁর রোজগার ১৩১ কোটির উপর। ২০২০ সাল পর্যন্ত আইপিএল থেকে বিরাট কোহলির (Virat Kohli) উপার্জন ১২৬ কোটির উপর।