১০ টাকা কেজি চাল বিক্রিতে কোনো রকমের অনিয়ম মেনে নেয়া হবে না : এমপি আফতাব

মহিনুল ইসলাম সুজন, জেলা প্রতিনিধি নীলফামারী: নীলফামারীর ডিমলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসুচীর ১০ টাকা কেজি দরে চাল বিক্রি উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার হতে উপজেলার ডিমলা সদর, খগাখড়িবাড়ী ও গয়াবাড়ী ইউনিয়নে আনুষ্ঠানিক ভাবে এই চাল বিক্রি শুরু করা হয়। উপজেলার ১০টি ইউনিয়নে মোট ৩৪ জন ডিলারের মাধ্যমে ১০ টাকা কেজিতে চাল পাবেন গরীব-হতদরিদ্র,অার্থিক ভাবে অসচ্ছল পরিবারের কার্ডধারী ১৭ হাজার ৮৯০ জন।

এর মধ্যে শুক্রবার ডিমলা সদর ইউনিয়নে ৬ জন,খগাখড়িবাড়ী ইউনিয়নে ৩জন ও গয়াবাড়ী ইউনিয়নে ৩ জন ডিলারের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি আনুষ্ঠানিকতার মাধ্যমে  উদ্বোধন করা হয়েছে। ১০ টাকা কেজি দরে উন্নত মানের চাল ক্রয় করতে পেরে হতদরিদ্র পরিবারের অসহায় মানুষ গুলোকে খুবই আনন্দিতই দেখা গেছে।

আর চাল বিক্রয়ের ক্ষেত্রে যাতে কোন প্রকার অনিয়ম না হয় সে জন্য বিক্রয় কেন্দ্রগুলি তদারকিও ইতিমধ্যেই শুরু করছেন সরকারী দায়িত্ব  প্রাপ্ত কর্মকর্তা ও স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানগণ। শুক্রবার শেষ বিকালে উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের ইউপি মাঠে উক্ত এলাকার ডিলার মোঃআনোয়ার হোসেন ও ফুল কুমার রায়ের উত্তোলনকৃত চাল হতে ১০টাকা কেজির চাল বিক্রির অানুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি- নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।তিনি এ সময়ে হুশিয়ারি করে বলেন,সরকারের খাদ্যবান্ধব কর্মসুচী ১০টাকা কেজি চাল বিক্রিতে কোনো রকমের অনিয়ম কাহারই বেলায় মেনে নেয়া হবেনা।কোথাও কোনো প্রকারের অনিয়ম হলেই সঙ্গে সঙ্গেই আমাকে জানাবেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোফাচ্ছেল হোসেন,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক-সইদুল ইসলাম,উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা তফিউজ্জামান জুয়েল, ডিমলা প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম লিটন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন,উক্ত ইউপি চেয়ারম্যান-শরীফ ইবনে ফয়সাল মুন। এ সময়ে অন্যান্যদের মধ্যে অারো উপস্হিত ছিলেন,বালাপাড়া ইউপি চেয়ারম্যান-জহুরুল ইসলাম ভুইয়া,টেপাখড়িবাড়ি ইউপি চেয়ারম্যান-রবিউল ইসলাম শাহীন,গয়াবাড়ি সফল ইউপি সদস্য-আমজাদ হোসেন,ডিমলা থানার ওসি-মোয়াজ্জেম হোসেন, স্হানীয় আওয়ামীলীগ ও এর সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ সহ উক্ত ইউনিয়নের ডিলার-ফুল কুমার রায়, আনোয়ার হোসেন,রাশেদুল ইসলাম প্রমুখ।

এর আগে একই দিনের সকালে উপজেলা সদরে ১০টাকা কেজি দরের চাল বিক্রির উদ্বোধন করেন উক্ত ইউপি চেয়ারম্যান- আবুল কাসেম সরকার।