হাটহাজারীতে অস্ত্রসহ আটক ১, ৫টি গুলি উদ্ধার

মাহমুদ আল আজাদ, হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম: হাটহাজারীতে পেশাদার ডাকাত নুর মোহাম্মদ প্রকাশ ডাকাত মাহমুদ্যা নামের ১জনকে ১ টি পিস্তল ৫টি গুলি সহ আটক করেছে থানা পুলিশ। বুধবার (২৭শে সেপ্টেম্বর) রাত সাড়ে এগারটার দিকে হাটহাজারী বাসস্টেশন এর দক্ষিণে শেরে বাংলা মাজার সংলগ্ন গেইট এলাকা থেকে ডাকাত মাহমুদ্যাকে আটক করে।

এ সময় তার কোমর থেকে ১ টি পিস্তল সহ ৫টি গুলি উদ্ধার করে পুলিশ। ডাকাত মাহমুদ্যা হাটহাজারী মেখল ইউনিয়ন খলিপা পাড়া মৃত নূরুল ইসলামের পুত্র। তার বিরোদ্ধে থানায় ডাকাতি, মাদক সহ বিভিন্ন ভাবে ৭ মামলা রয়েছে বলে থানা সুত্রে জানা গেছে।

পুলিশ সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত সাড়ে এগারটার দিকে হাটহাজারী সার্কেলের সিনিয়র পুলিশ সুপার লুৎফর রহমান ও থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর এর নেতৃত্বে এস আই আনিস আল মাহমুদ, এ এস আই আনোয়ারুল ইসলাম, এ এস আই আবদুল মজিদ সঙ্গীয় ফোর্স নিয়ে নুর মোহাম্মদ প্রকাশ কালা মাহমুদ্যাকে আটক করেছে ।

উদ্ধার হওয়া পিস্তল ও ৫টি গুলি সহ তার নামে এস আই আনিস আল মাহমুদ বাদী হয়ে অস্ত্র আইনে ১৯-এ/এ ফ, মামলা দায়ের করেন। মামলা নং ৩৬। আটক হওয়া কালা মাহমুদ্যাকে আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড আবেদন করেবেন বলেও এস আই আনিস আল মাহমুদ জানান। তিনি বলেন, তার বিরোদ্ধে প্রায় ৭টি মামলা রয়েছে থানায়। বিভিন্ন কৌশলে পলাতক থাকত । পুলিশ গোপন সংবাদ পেয়ে রাতে অস্ত্র সহ আটক করতে সক্ষম হয়।

সুত্রে আরো জানা যায়, নুর মোহাম্মদ প্রকাশ কালা মাহমুদ্যা মাদক বিক্রেতার সাথে জড়িত । সে বিভিন্ন জায়গায়া মাদক পাচার করে থাকে । সে একজন নেশাগ্রস্ত ব্যাক্তি। হাটহাজারী সহ বিভিন্ন এলাকায় সংগঠিত ডাকাতি ঘটনায় জড়িত বলেও জানা যায়। সে একজন পেশাদার ডাকাত বলে সুত্রে জানা যায়।

এ ব্যাপারে যোগাযোগ করে জানতে চাইলে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, এস আই আনিস আল মাহমুদের কাছে যান , তার কাছে সব জানতে পারবেন বলে তিনি জানান।