সুযোগ পেয়ে নির্বাচকদের আস্থার প্রতিদান দিলেন মোসাদ্দেক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়ে কিছু করে দেখালেন মোসাদ্দেক হোসেন সৈকত। শত তারকার মাঝে আসন্ন আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে ১৩ সদস্যের দলে সুযোগ পান তিনি। আর সুযোগ পেয়ে নির্বাচকদের আস্থার প্রতিদানও দিলেন তরুণ এ ব্যাটসম্যান।

ফতুল্লায় শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিসিবি একাদশের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নামে আফগানরা। ম্যাচে কায়েস, বিজয় ও সাব্বিরদের নিয়ে গড়া দলটি অবশ্য ৬৬ রানে হেরে যায়। সফরকারীদের ২৩৩ রানের জবাবে ১৬৭ রানে শেষ হয় বিসিবির ইনিংস।

তবে স্বাগতিকদের হয়ে ব্যাটিংয়ে একাই আলো কেড়ে নেন মোসাদ্দেক। করেন সর্বোচ্চ ৭৬ রান। ৯৭ বলে পাঁচ চার ও তিন ছক্কায় খেলেন আগ্রাসী এক ইনিংস। আর এমন ইনিংসের পর হয়তো প্রথমবারের মতো ওয়ানডেতে টাইগারদের হয়ে একাদশে অভিষেক হতে পারে একটি টি-টোয়েন্টি খেলা মোসাদ্দেকের।

এর আগে গত বছরের জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়েছিল মিডলঅর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকতের। এছাড়া এই মৌসুমে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেই জায়গা পেয়েছেন জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে আবাহনী লিমিটেডের হয়ে খেলেছেন সৈকত। ১৪ ম্যাচ খেলে ৬২২ রান করেছেন তিনি। ব্যাটিং গড়ও বেশ ভালো, ৭৭.৭৫।