সিরিজ নির্ধারণী ম্যাচ আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ ও আফগানিস্তান

সিরিজ নির্ধারণী গুরুত্বপূর্ণ ম্যাচে আগামীকাল (শনিবার) আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২ টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

ইতিমধ্যে সিরিজের দুইটি ম্যাচ হয়ে গেছে। সেখানে ফলাফল ১-১। তাই তৃতীয় ম্যাচটি হয়ে গেছে ফাইনাল। আগামীকাল জয়ী দলের হাতেই উঠবে শিরোপা।

ব্যর্থতার বেড়াজাল থেকে বের হতে না পারলেও বাংলাদেশ দলে আর একটি সুযোগ পেতে পারেন ওপেনার সৌম্য সরকার। তবে বাংলাদেশ দলে দুইটি পরিবর্তন হতে পারে। এই ম্যাচের জন্য ১৪ সদস্যের স্কোয়াডে সুযোগ পাওয়া মোশাররফ হোসেন মূল একাদশে জায়গা পেতে পারেন। অন্যদিকে তাইজুল ইসলামের জায়গায় সুযোগ পেতে পারেন নাসির হোসেন। তবে আফগানিস্তান দলে পরিবর্তনের সম্ভাবনা কম। দ্বিতীয় একদিনের ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামতে পারে আফগানরা।

একদিনের ক্রিকেট র‍্যাংকিং সাত নাম্বারে আছে বাংলাদেশ অন্যদিকে আফগানিস্তান আছে দশ নাম্বারে। এর এই দুই দলের এপর্যন্ত চারবারের দেখায় দুই দলেই জিতেছে দুইটি করে ম্যাচ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২০১৪ সালের এশিয়া কাপে প্রথম দেখায় বাংলাদেশকে ৩২ রানে হারিয়েছিলো আফগানরা। ২০১৫ বিশ্বকাপে সেই হারের প্রতিশোধ নেয় বাংলাদেশ। অস্ট্রেলিয়ার ক্যানবেরায় অনুষ্ঠিত সেই ম্যাচে টাইগারদের জয় ১০৫ রানের। এদিকে চলতি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছে ৭ রানে এবং দ্বিতীয় ম্যাচে আফগানরা জিতেছিলো ২ উইকেটে।

তৃতীয় ম্যাচের জন্য সম্ভাব্য বাংলাদেশের একাদশঃ ১। তামিম ইকবাল, ২। সৌম্য সরকার, ৩। মাহমুদুল্লাহ রিয়াদ, ৪। মুশফিকুর রহিম, ৫। সাকিব আল হাসান, ৬। মোসাদ্দেক হোসেন ৭। সাব্বির রহমান, ৮। নাসির হোসেন ৯। মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ১০। মোশাররফ হোসেন রুবেল, ১১। তাসকিন আহমেদ।

তৃতীয় ম্যাচের জন্য সম্ভাব্য আফগানিস্তানের একাদশঃ ১। মোহাম্মদ শাহজাদ, ২। নওরোজ মঙ্গল, ৩। রহমত শাহ, ৪। হাশমতউল্লাহ শাইদি, ৫। আসঘার স্টানিকজাই (অধিনায়ক), ৬। মোহাম্মদ নবী, ৭। নাজিবুল্লাহ জাদরান, ৮। রশীদ খান, ৯। মিরওয়াইস আশরাফ, ১০। দৌলৎ জাদরান, ১১। করিম জানাত।

খেলা শুরুঃ দুপুর ২ টা ৩০ মিনিটে
ভেন্যুঃ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।