সিরিজ জিতলো পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজকে টানা দ্বিতীয় ম্যচে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করলো পাকিস্তান। দুবাইতে আজ শনিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিবীয়দের ১৬ রানে পরাজিত করেছে সরফরাজ বাহিনী।

এদিন টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রহ অধিনায়ক সরফরাজ আহমেদের ৩২ বলে ৪৬। দলীয় ৪ রানের মাথায় ওপেনার শারজিল খানকে বোল্ড করে ভালো কিছুরই আভাস দিয়েছিলেন ক্যারিবীয় পেসার স্যামুয়েল বদ্রি।

কিন্তু এরপর আর বোলারদের খুব একটা সুযোগ দেয়নি পাকিস্তানি ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও ক্রিজে যারা এসেছেন সবাই ব্যাটিং করেছন আস্থার সাথে। ওপেনার খালিদ লতিফ ৪০, মিডল অর্ডারে বাবর আজম ১৯ ও শোয়েব মালিক ৩৮ রান করেন। চতুর্থ উইকেটে সরফরাজ আহমেদ ও শোয়েব মালিকের ৯৬ রানের জুটি দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেন।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে স্যামুয়েল বদ্রি, ডোয়াইন ব্রাভো ও কার্লোস ব্রাথওয়েট একটি করে উইকেট নেন।১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আগের ম্যাচের মতই ব্যাটিং বিপর্যয়ে পরে আন্দ্রে ফ্লেচারের দল। দলীয় ১৯ রানের মধ্যেই সাজঘরে ফিরে যান টপ অর্ডারের তিন ব্যাটসম্যান।

এরপর আর কখনোই ম্যাচে ফিরতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। বিশ ওভার শেষ তাদের স্কোর দাড়ায় ৯ উইকেটে ১৪৪। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন স্পিনার সুনীল নারিন। পাকিস্তানের পক্ষে মাত্র ১৩ রানে ৩ উইকেট নিয়েছেন বাহাতি পেসার সোহেল তানভীর।-dailynayadiganta