সিডনী সিক্সার্সকে উড়িয়ে দিল বাংলার টাইগাররা

বাংলাদেশ একাদশ ও সিডনী সিক্সার্সের মধ্যকার টি২০ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সিক্সার্সের হয়ে ব্যাটিংয়ে নেমে দারুন সূচনা করে দুই ওপেনার জেসন রয়ের ৪২ ও ডেনিয়েল হিউজের ৪৭ রানের পর শেষের দিকে জর্ডান সিল্ক ৩৫ রানের ইনিংসে ভর করে ৯ উইকেটে ১৬৯ রান তুলে দলটি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন সৌম্য। এছাড়া তাইজুল ও তাসকিন দুটি করে উইকেট শিকার করেন। জয়ের জন্য ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে বাংলাদেশ একাদশ।

কিন্তু বৃষ্টির কারনে খেলা শুরু হতে দেরি হয়। কিছুক্ষণ আগে বৃষ্টি থামায় মাঠের কাভার সরানো হয়েছে। বিলম্ব হওয়ায় ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আট ওভারে কমিয়ে আনা হয়।

বাংলাদেশের নতুন লক্ষ্য দাঁড়ায় ৮৪ রান। জয়ের জন্য ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ১৭ রান তুলে নেয় দুই ওপেনার সৌম্য ও ইমরুল।

দ্রুত রান তুলতে থাকা ওপেনার ইমরুলকে দ্বিতীয় ওভারের শেষে ব্যক্তিগত ১২ রানে সাজঘরে ফেরান সউমিল চাইবার। ঠিক পরের ওভারে আবারো উইকেট পড়ে বাংলাদেশের।

তিন নম্বরে নামা সাব্বির রহমানকে মাত্র ১ রানে ফেরান রায়ান কার্টেস। তিন ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৩৬ রান দুই উইকেটে। নিজের পরের ওভারে আবারো আঘাত হানেন চাইবার।

ফেরান দ্রুত ২০ রান তুলে নেয়া সৌম্যকে। দলের স্কোর তখন ৩৭ রান তিন উইকেটে। ক্রিজে ছিলেন মুশফিক ও মাহমুদুল্লাহ। জয়ের জন্য শেষ চার ওভারে ৪১ রানের দরকার ছিল বাংলাদেশের।

ইনিংসের ষষ্ট ওভারে মাহমুদুল্লাহ ও মুশফিক বেধরক পিটিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রনে নিয়ে আসেন। রিয়াদ তিনটি ছয়ের পর মুশফিকের জোড়া চারে শেষ ওভারে জয়ের জন্য দুই রানের দরকার ছিল।

পরবর্তীতে বাংলাদেশ দল শেষ ওভারে ৭ উইকেটের সহজ জয় নিশ্চিত করে। মাহমুদুল্লাহ ২৮ ও মুশফিক ১৫ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ একাদশ: মাশরাফি, মুশফিক, ইমরুল, সৌম্য, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক, শুভাগত, মিরাজ, সাব্বির, তাসকিন, শুভাশিষ, তানভীর, তাইজুল, রাব্বী।

সিডনী সিক্সার্স: শন অ্যাবট, স্যাম বিলিংস, জোহান বোথা (অধিনায়ক), রায়ান কার্টেস, সউমিল চাইবার, বেন ডোয়ার শুইস, ব্র্যাড হ্যাডিন, ড্যানিয়েল হিউজ, জো মেনি, জেসন রয়, জর্ডান সিল্ক।