সকালে ফর্সা শুভ্র ত্বক মিলবে খুব সহজেই

ত্বকের নানা সমস্যা থেকে রেহাই পেতে ব্যবহার করতে পারেন স্ক্রাব এবং ফেইস প্যাক। মাত্র ২০ মিনিট সময় বের করে নিয়ে স্ক্রাব এবং একটি ফেইস প্যাক ত্বকে লাগিয়ে ফেলুন। দেখবেন পুরো দিন ত্বকে থাকবে সতেজ ভাব।

মধু ও কফির স্ক্রাবঃ
সকাল সকাল কফি পান করে দিনের শুরুটা যেভাবে সতেজ করি সেভাবেই রাতে এই মধু এবং কফির স্ক্রাবের ব্যবহার সকালের শুরুতেই আপনাকে দেবে শুভ্র ত্বক white skin এবং সারাদিন ত্বক থাকবে সতেজ ভাব।

১ টেবিল চামচ মধু এবং ১ চা চামচ কফি একটি বাটিতে নিয়ে মেশান ভালো করে। এই স্ক্রাব দিয়ে ত্বক skinভালো করে স্ক্রাব করে নিন। মাত্র ২ মিনিট ত্বকে এই মিশ্রণটি আলতো করে ঘষে ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ধুয়ে মুছে ফেলুন।

তৈলাক্ত এবং স্বাভাবিক ত্বকের জন্য কোকোয়া কফি প্যাকঃ
স্ক্রাবের পর এই ফেইস প্যাকটি Face pack লাগাবেন। দেখবেন গরমের ত্বকের সকল সমস্যার সমাধান হবে খুব দ্রুত।

একটি বাটিতে ১ চা চামচ কোকোয়া পাউডার, ১ চা চামচ কফি এবং পেস্ট তৈরি করতে প্রয়োজনীয় মধু নিয়ে ভালো করে মেশান। এই মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন ১০-১৫ মিনিট। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। ত্বক শুকিয়ে গেলে ময়সচারাইজার লাগান।

শুষ্ক ত্বকের জন্য অলিভ অয়েল এবং কফির প্যাকঃ
শুষ্ক এবং রুক্ষ ত্বকের জন্য একটু ভিন্ন প্যাক ব্যবহার করতে পারেন। এই ফেইস প্যাকটি ত্বকের রুক্ষতা দূর করতে বেশ কার্যকরী।

১ টেবিল চামচ কফি এবং ১ চা চামচ অলিভ অয়েল একটি বাটিতে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি ত্বকে লাগান। হালকা শুকিয়ে উঠলে আলতো করে ঘষে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর মুখ Face মুছে নিয়ে ময়েশ্চারাইজার লাগান।