শিশুরা বাবা-মার কাছ থেকে কম সময় পাচ্ছে : দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট

নয়ন, দিনাজপুর থেকে: দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ গোলাম রাব্বী বলেছেন, শিশুদের সুন্দর জীবন ও সুরক্ষিত ভবিষ্যৎ গড়ার লক্ষেই বাবা-মা কঠোর পরিশ্রম করেন এবং আর্থিক স্বচ্ছলতা নিশ্চিত করতে সচেস্ট থাকেন। এসকল বৈশ্বিক দিকে গুরুত্ব দিতে গিয়ে শিশুদের সময়ের সাথে সামঞ্জস্য হচ্ছে না।

শিশুরা বাবা-মার কাছ থেকে কম সময় পাচ্ছে। ফলে তাদের শারীরিক ও মানসিক বিকাশে বাধাগ্রস্থ হচ্ছে। তাই এ বিষয়ের প্রতি সবাইকে সুদৃষ্টি ও গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, বর্তমন সরকার শিশুদের কাল্যাণে কাজ করে যাচ্ছে। দরিদ্র ও অসহায় শিশুদের ভাগ্য উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে বর্তমান সরকার।

২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার শিশু একাডেমি মিলনাতয়নে জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখা আয়োজিত বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৬ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ গোলাম রাব্বী এসব কথা বলেন।

বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখার শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মনিরুজ্জামান জুয়েল। অনুষ্ঠান পরিচালনা করেন চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ ওবায়দুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখ সড়কে শিশু কন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাল্য বিবাহ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে শিশু একাডেমীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন কর্মসূচীতে অতিথিবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। শেষে শিশু একাডেমী মিলনায়তনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।