রুবেলের জায়গায় খেলবেন মোশাররফ

তৃতীয় ওয়ানডের মূল একাদশে প্রেসার রুবেল হোসেন নিজের জায়গা হারিয়েছে। তার জায়গায় খেলবেন স্পিনার মোশাররফ হোসেন রুবেল। তৃতীয় ওয়ানডের দলে থাকলে প্রায় সাড়ে আট বছর পর আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ নেওয়া হবে বাঁহাতি স্পিনার মোশাররফের।

প্রথম ওয়ানডেতে রুবেল হোসেন শেষ ওভারটা করেছিলেন দুর্দান্ত। দ্বিতীয় ওয়ানডেতে বোলিং ভালো করলেন না। কিন্তু শেষ উইকেট জুটিতে মোসাদ্দেক হোসেনকে দারুণ সঙ্গ দিয়েছেন। কিন্তু দুর্ভাগ্যবশত সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের ১৪ জনের দলেও নাম নেই রুবেলের।

নির্বাচক কমিটি সূত্রে জানা গেছে, রুবেলের জায়গায় খেলবেন মোশাররফ হোসেন। ২০০৮ এর মার্চে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। তিন বছর আগে একবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন। কিন্তু ম্যাচ খেলার সুযোগ হয়নি।

রুবেলকে বাদ দিয়ে মোশাররফকে নেওয়ার কারণ জানতে চাইলে এক নির্বাচক বলেন, ‘আফগানরা বাঁহাতি স্পিনে দুর্বল। সে কারণেই আমরা একজন পেসার কমিয়ে একজন বাঁহাতি স্পিনারকে দলে ডাকছি। এমন নয় যে রুবেল হোসেনকে ফর্মের জন্য বাদ দেওয়া হয়েছে। পরিবর্তনটা টিম কম্বিনেশনের কারণেই আনা।’

জাতীয় লিগ খেলার কারণে মোশাররাফ বগুড়ায় ছিলেন। রাতে বোর্ড থেকে ডাক পাওয়ার কারণে সকালেই ঢাকায় চলে আসেন তিনি। এখন মিরপুরে অনুশীলন শুরু করবেন জাতীয় দলের সঙ্গে।

এত দিন পর ডাক হঠাৎ পেয়ে রোমাঞ্চিত মোশাররফ বলেন, ‘সব সময় আশা ছিল আবার জাতীয় দলে খেলব। কিন্তু এভাবে হুট করে ডাক পাব ভাবিনি। খুব ভালো লাগছে। আশা করি সুযোগ পেলে নির্বাচকদের আস্থার প্রতিদান দেব।’