যে কারণে নেয়া হলো আল আমিনকে

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ খেলার জন্য বাংলাদেশ দলে নেয়া হয়েছে পেসার আল-আমিন হোসেনকে। বাদ দেয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলামকে।

আগামী ৭ ও ৯ অক্টোবর হবে ম্যাচ দুটি। আল আমিনকে কেন নেয়া হলো? ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, আল আমিনের প্রত্যাবর্তন অনেকটা প্রত্যাশিতই ছিল। সম্প্রতি তিনি ভালো করার পরও আফগানিস্তানের বিরুদ্ধে তাকে নেয়া হয়নি। প্রধান নির্বাচক ওই সময় তার ফিল্ডিংয়ের দুর্বলতার কথা বলেছিলেন।

তবে আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ওডিআইয়ে পেসার রুবেল হোসেনকে বাদ দেয়া হয়েছিল। ফলে মাশরাফি ও তাকসিন আহমদের সাথে আরেকজন পেসারের দরকার অনুভূত হচ্ছিল। এ কারণেই আল আমিনের প্রত্যাবর্তন।
তবে কপাল পুড়েছে তাইজুলের। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে তিনি খেলেছিলেন। দুই ম্যাচে তিনি ২০ ওভার বল করে উইকেট পেয়েছেন মাত্র ১টি।

স্কোয়াড : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ. অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদ উল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, শফিউল ইসলাম, মোশাররফ হোসেন রুবেল, আল আমিন হোসেন ও তাসকিন আহমেদ।– নয়া দিগন্ত অনলাইন