যেভাবে নিজের উইকেট বাঁচিয়ে আজ সেই অনন্য মাইলফলকটি স্পর্শ করই ফেললেন তামিম!

চলছে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে টাইগারদের লড়াই। প্রথমে টসে হেরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্যাট করছে মাশরাফি বিন মুর্তজার দল। উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দিয়েছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

এদিকে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ক্রিকেটের তিন ফরম্যাটে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক এখন তিনিই।

৩২.৪৯ গড়ে এ মাইলফলকের খাতায় নাম লেখান তামিম। দুর্দান্ত ফর্মেই আছেন তামিম। আফগানদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে করেছেন অসাধারণ এক সেঞ্চুরি। তার আগের ম্যাচে করেছেন ২০, প্রথম ম্যাচে দলকে উপহার দিয়েছেন ৮০ রান।

অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১৭ রান করেই আউট হন তামিম। আর দ্বিতীয় ম্যাচে করেছেন ১৪ রান। তামিমের পরেই আছেন সাকিব আল হাসান।

এদিকে ম্যাচের ১৩তম ওভারে ঘটে গেলো হাস্যকর একটি ঘটনা। ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট বল করতে আসেন। তার করা প্রথম বলটি পুল করতে যান তামিম।

কিন্তু বলটি তার শরীর বেয়ে ওপরে উঠে যায়। বলটি তার স্টাম্প বরাবর নিচে পড়তে যাচ্ছিল। বিষয়টি খেয়াল করে তামিম দ্রুত এগিয়ে গিয়ে পা দিয়ে ফুটবল খেলার ঢঙে কিক দিয়ে সরিয়ে দেন।

বলটি গড়িয়ে গিয়ে তার স্টাম্পে লাগলে বিপদ হতে পারতো। আর সে কারণেই সতর্কতার সহিত বল সরিয়ে দিয়ে নিজের উইকেটটি রক্ষা করেন তিনি।