যুবি আমাকে একটা ‘কুর্তা’ও দেয়নি কিন্তু ‘ডেরা’কে দিয়েছে গাড়ি : যোগরাজ সিংহ

যুবরাজ সিংহর সঙ্গে হ্যাজেল কিচের বিয়ে ঘিরে অনুরাগীদের আগ্রহ তুঙ্গে উঠেছিল। এরইমধ্যে বিয়ের অনুষ্ঠানে তাঁর বাবা যোগরাজ সিংহের না থাকা নিয়েও বেশ চর্চা হয়েছিল।

যোগরাজ একটি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন যে, কোনও গুরু বা ডেরা সম্প্রদায় বা কোনও ধর্মীয় গুরু বিয়ের অনুষ্ঠান পরিচালনা করলে তিনি যাবেন না। যোগরাজ বলেছিলেন, তিনি কোনও ঈশ্বর বা ধর্মীয় গুরুকে বিশ্বাস করেন না।

বিয়ের পর ছেলের ওপর আরও খাপ্পা হয়েছেন যোগরাজ।একটি সংবাদপত্রের সঙ্গে কথা বলতে গিয়ে গিয়ে তিনি হ্যাজেল কিচের নাম বদলে গুরবসন্ত জাউর করা নিয়েও ক্ষোভ উগরে দিয়েছেন। যে গুরু বিয়ে পরিচালনা করেছিলেন তাঁরই পরামর্শক্রমেই হ্যাজেলের এই নাম বদল হয়েছে বলে মনে করা হচ্ছে।

এ ব্যাপারে যোগরাজ বলেছেন, ‘শিক্ষিত লোকজনও এই সব সাধুসন্তর দ্বারস্থ হচ্ছে দেখে আমি খুবই বিস্মিত। আমি ১৬ বছর ধরে যুবরাজকে ক্রিকেট খেলতে শিখিয়েছি। ও আমাকে কোনওদিন একটা কুর্তাও দেয়নি। অথচ ডেরাকে বেশ কয়েকটা গাড়ি দিয়েছে’।

যোগরাজ বলেছেন, ‘আমি জানতে চাই, ওই বাবা কি তাকে ক্রিকেট কীভাবে খেলতে হয় শিখিয়েছে? তিনি কি ওর ক্যানসার সারিয়ে দিয়েছেন? এখন যুবরাজ বলছে যে, ওই বাবার আর্শীবাদেই সে খেলায় ফিরতে পেরেছে’।

উল্লেখ্য, যুবির বিয়ে প্রথমে অনুষ্ঠিত হয় চন্ডীগড়ের একটি গুরদ্বারে। পরে হিন্দু মতে বিয়ে হয় গোয়ায়।-এপিবি আনন্দ