মোশাররফের ৩ ওভারের জন্য একাদশের বাইরে নাসির!

আফগানিস্তানের সঙ্গে শেষ ম্যাচে ৩ উইকেট নিয়েছিল স্পিনার মোশাররফ। আর তাতে রীতিমতো হৈ চৈ। বিসিবি সভাপাতি নাজমুল হাসান পাপন তো তখনই ঘোষনা দিয়ে দেন ইংল্যান্ড সিরিজে ওয়ানডে এবং টেস্ট দুই ফরম্যাটেই দলে থাকছেন মোশররফ হোসেন রুবেল।

ইংল্যান্ড সিরিজে প্রথম ওয়ানডেতে দলের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসাবে একাদশে রাখা হয়েছিল তাকে। কিন্তু গতকাল বোলিংয়ে রীতিমতো হতাশ করেছেন এই স্পিনার। অধিনায়ক তাকে ৩ ওভারের বেশি বোলিং করাতে পারেননি।

তার বোলিংয়ের কোন ধারই দেখা যায়নি এদিন, ৩ ওভারে দিয়েছেন ২৩ রান। তারচেয়েও বড় ভুল করেছেন তিনি দু দুটি ক্যাচ ফসকে। আট বছর পর দলে ফিরে আসা পয়ত্রিশ ছুইছুই এই বোলারের ফিটনেস নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

ইনিংসের ২০ তম ওভারে তাকে বোলিংয়ে এনেছিলেন মাশরাফি। কিন্তু তিন ওভার বোলিং করে স্টোকসের কাছে দুটি ছক্কা খাওয়ার পরই মাশরাফি বুঝে নেন আজ আর হচ্ছে না তাকে দিয়ে।

অন্যদিকে নাসির হোসেন, বাংলাদেশ ক্রিকেটে একটি নির্ভরযোগ্য নাম। ফিনিশার খ্যাত এই তারকার অভাব বাংলাদেশ কাল হাড়ে হাড়ে টের পেয়েছে।

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- কোন ক্ষেত্রে কম যান নাসির? অথচ দীর্ঘদিন ধরেই দলের বাইরে এই প্রতিভাবান খেলোয়াড়। পশ্ন হচ্ছে নাসিরকে কি অপচয় করছে না বাংলাদেশ? নাকি ওই তিন ওভারের জন্যই নাসির দলের বাইরে?