মোশাররফ রুবেল নাকি নাসির হোসেন : সিদ্ধান্ত আসছে

কার জন্য হেরেছে বাংলাদেশ দল? কান পাতলেই শুনতে পাবেন ঘুরে ফিরে আসছে কয়েকটি নাম। তবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে ইমরুল কায়েস এবং মোশাররফ রুবেলর নাম।

শেষ পর্যন্ত দারুন একটি শতক করার পরেও ভিলেনের তালিকায় শোনা যাচ্ছে ইমরুলের নাম। তাদের কথা, সাকিব চলে যাবার পর সেঞ্চুরিয়ান ইমরুল কায়েসের ম্যাচ শেষ করে দলকে জয়ের বন্দরে পৌঁছে সাজঘরে ফেরা উচিত ছিল।

তবে ইমরুলকে ছাপিয়েও বেশি শোনা যাচ্ছে মোশাররফ রুবেলর নাম। শুধু ক্রিকেট পাড়াতেই নয় সামাজিক যোগাযোগেও অনেক ক্রিকেট বোদ্ধা লিখছেন মোশাররফ রুবেলকে নিয়ে।

একজন লিখেছেন ‘নাসিরকে দিয়ে পানি টানালে এরকমই হবে’ কথাটি নাসিরের জায়গায় মোশাররফকে খেলানো নিয়ে বলা হয়েছে তা সহজেই অনুমান করা যায়।

আরেক পক্ষের দাবি, মোশাররফ রুবেলই ডুবিয়েছেন। বল হাতে ব্যর্থ (৩ ওভারে ২৩ রানে উইকেটশূন্য)। ক্যাচ ফেলে দিয়েছেন। আর প্রয়োজনের সময় ব্যাট হাতেও চরম ব্যর্থ (২৩ বলে ৭ রান)। তাকে খেলানোর যৌক্তিকতা নিয়ে রাজ্যের প্রশ্ন।

তাহলে মোশাররফ রুবেল কিংবা নাসির, কাল রোববার দ্বিতীয় ম্যাচে ইংলিশদের বিপক্ষে কে খেলবেন, তা ঠিক হবে কখন?

ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, একাদশ চূড়ান্ত হবে বিকেলের টিম মিটিংয়ের পর। ওই মিটিং হবে বিকাল ৫টায়। তিনি বলেছেন, ‘হ্যাঁ এখন আমাদের চিন্তা-ভাবনাও একটাই, নাসির খেলবে নাকি রুবেলকেই আবার ট্রাই করানো হবে?’