মেসির মত আরেকজন ফুটবলার খুঁজে পেয়েছে বার্সেলোনা

বার্সেলোনার অন্যতম প্রান ভোমরা লিওনেল মেসি। কিন্তু চোটের কারণে এই তারকা ফুটবলার আপাতত মাঠের বাইরে। কিন্তু  লুইস এনরিক মনে করেন লিওনেল মেসিকে ছাড়াও বার্সেলোনা এগিয়ে যাবে। কাতালান ক্লাবটির কোচের বিশ্বাস, চোটে পড়া আর্জেন্টিনার তারকা এই ফরোয়ার্ডের অনুপস্থিতিতে তুরস্কের মিডফিল্ডার আরদা তুরান জ্বলে উঠতে পারবেন।

তুরানের প্রতি তার পূর্ন আস্থা রয়েছে। আর তুরানের সেই ক্ষমতা আর প্রতিভা দুটোই আছে। রবিবার লা লিগার ম্যাচে সেল্তা ভিগোর মুখোমুখি হবে শিরোপাধারী বার্সেলোনা। এ ম্যাচ সামনে রেখে তুরানের ওপর নিজের আস্থার কথা জানান এনরিকে।

তিনি বলেন, “দুর্ভাগ্যজনকভাবে গত বছরও আমরা তাকে (মেসি) ছাড়া দুই মাস ছিলাম কিন্তু দলের খেলোয়াড়রা জানে, তারা অবশ্যই শিরোপা জয়ের জন্য খেলতে হবে এবং তারা সেটা করছেও।

জানুয়ারি পর্যন্ত সে (তুরান) খেলতে পারেনি কিন্তু আমি সবসময় খুশি ছিলাম যেভাবে তুরান খেলেছে। আর সে উন্নতিও করছে যা আমরা সব খেলোয়াড়ের কাছে চাই।” উল্লেখ্য গত সেপ্টেম্বরের শেষ দিকে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র ম্যাচে চোট পান মেসি।

পরে বার্সেলোনা জানায়, মেসির কুঁচকির মাংসপেশি ছিড়ে গেছে। এ কারণে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যান আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ড।