মাশরাফি ভক্তের জিজ্ঞাসাবাদ সম্পন্ন, অবশেষে যা জানা গেল

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ১৪১ রানের বড় জয় পেয়ে নিজেদের শততম জয়ের ফলে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। তবে অনেক রেকর্ডের সঙ্গে সঙ্গে এই ম্যাচে ঘটে যায় এক ম্যাশভক্তের অসামান্য ভালোবাসার এক অপ্রীতিকর ঘটনা।

শনিবার মিরপুরে ম্যাচ চলাকালীন সময়ে নিরাপত্তা ও প্রটোকল অমান্য করে মাঠে প্রবেশ করে টাইগার অধিনায়ক মাশরাফিকে জড়িয়ে ধরে তরুণ মেহেদি হাসান। তাকে বুঝিয়ে সুজিয়ে নিরাপত্তাকর্মীদের কাছে হস্তান্তর করেন ক্যাপ্টেন ম্যাশ। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য মিরপুর মডেল থানায় নেয়া হয়েছে বলে জানা গেছে।

রোববার বিকেল নাগাদ জানা যায়, মেহেদি হাসান নামের ওই তরুণকে জিজ্ঞাসাবাদ সম্পন্ন হয়েছে। মিরপুর মডেল থানার ডিউটি অফিসার এসআই বায়তুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। পরে উপ-কমিশনার জসিমউদ্দিন জানান, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, ওই তরুণ মাশরাফির দারুণ ভক্ত। তারপরও অন্য কোনো উদ্দেশ্য ছিলো কি না, তা ‍আমরা খতিয়ে দেখছি।’

শনিবার রাতে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দলের ফিল্ডিংয়ের ২৯ ওভারের দ্বিতীয় বলটি তাসকিন আহমেদ শেষ করা মাত্রই গ্র্যান্ড স্ট্যান্ড থেকে দৌড়ে মাঠে ঢুকে জড়িয়ে ধরেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে।

মুহূর্তেই খেলা বন্ধ হয়ে যায়। সঙ্গে সঙ্গে বিসিবির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ আলী দৌড়ে যান তার বাহিনী নিয়ে। কঠোর শাস্তি অপেক্ষা করছে ওই ভক্তের কপালে, ব্যাপারটি মাশরাফি বুঝতে পারেন। ফলে মাশরাফি নিজেই বুকে জড়িয়ে রক্ষা করেন ওই ভক্ত যুবককে।