মাশরাফির ভয়টাই সত্যি হলো

ক্যারিয়ারের পুরোটা সময় জুড়েই ইনজুরির সঙ্গে লড়াই করেছেন মাশরাফি। যতবার ইনজুরিতে পড়েছেন ততবারই লড়াই করে ফিরে এসেছেন। পুরো ক্যারিয়ারে তার হাঁটুতে ইনজুরি হয়েছে সাতবার। তবু ইনজুরির কাছে মাথানত করেননি তিনি। বার বার স্বদর্পে ফিরেছেন রঙ্গিন পোষাকের অধিনায়ক মাশরাফি। গতকাল শনিবার ম্যাচের তৃতীয় ওভারে বোলিং প্রান্তে তিনি।

নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বল করতে গিয়েই ডান পা পিছলে যায় তার। তেমন কিছু না হলেও পুরো ম্যাচেই ছোট রান আপে খুঁড়িয়ে খুঁড়িয়ে বোলিং করেছেন তিনি। মাশরাফি যখন উইকেটে পড়ে গেলেন; পুরো গ্যালারি তখন স্তব্ধ। যদিও শঙ্কা কাটিয়ে ওই ওভার ঠিকই শেষে করেন মাশরাফি। পরেও আরও চার ওভার বল করেছেন। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানালেন, শনিবার সকাল থেকেই মনের কোণে ভয় কাজ করছিল তার। সেই ভয়টা যে সত্যি হলো শেষ পর্যন্ত।

যদিও বড় কোনও ইনজুরি নয়। কাল হয়তো বোঝা যাবে মাশরাফির কি অবস্থা! এ বিষয়ে মাশরাফি বলেন, ‘সকাল থেকেই কেমন যেন লাগছিল। ইনজুরি নিয়ে ভয় হচ্ছিল।’ প্রথমবারের মতো এভাবে ইনজুরি নিয়ে ভয়ের কথা জানালেন বারবার ইনজুরির কারণে দল থেকে ছিটকে যাওয়া মাশরাফি। তবে এসব নিয়ে একদমই ভাবছেন না তিনি।

ডান পায়ে পাওয়া এই চোটকে বড় করে দেখছেন না মাশরাফি। বললেন, ‘পড়ে যাওয়ার পর শর্ট রান আপে বল করেছি। যে ব্যথা আছে আশা করি ঠিক হয়ে যাবে, একটু বিশ্রাম নিলেই।’ — বাংলাট্রিবিউন