মাঠে নেমেই আশরাফুলের অতিমানবীয় তাণ্ডব

দীর্ঘ দিনের নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো ক্রিকেটে ফিরলেন মোহাম্মদ আশরাফুল। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার প্রত্যাশায় তিনি। অপেক্ষা করতে হবে আরও।   জাতীয় ক্রিকেট লিগ দিয়েই ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তন হয়েছে তার। প্রথম ম্যাচে বৃষ্টির জন্য মাঠে নামতে না পারলেও দ্বিতীয় ম্যাচে টস হেরে ফিল্ডিং করছে তার দল ঢাকা মেট্রো।

আর তিন বছর পর ম্যাচে বল করতে গিয়ে উইকেটের দেখাও পেলেন এই তারকা। মাঠে নেমেই সফল আশরাফুলের অতিমানবীয় তাণ্ডব। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বরিশাল। ম্যাচের ১২তম ওভারে প্রথম বল করতে আসেন আশরাফুল। নিজের করা সপ্তম ওভারে ফজলে মাহমুদকে সাজঘরে ফিরিয়ে তিন বছর পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে উইকেটের দেখা পেলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

চার ওভার পরই দ্বিতীয় উইকেট শিকার করেন আশরাফুল। সাজঘরে ফেরান উদ্বোধনী ব্যাটসম্যান শাহরিয়ার নাফিসকে। এখনো পর্যন্ত ১২ ওভার বল করে দিয়েছেন মাত্র ১৮ রান। মেডেন দিয়েছেন পাঁচটি। নিয়েছেন বরিশার টিমের গুরুত্বপূর্ণ দুটি উইকেট।

৪৮ রান করা শাহরিয়ার নাফিস আশরাফুলের বোলিংয়ের সামনে পরাস্ত হয়ে হাফ-সেঞ্চুরি বঞ্চিত হন। বরিশাল টিমের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান ফজলে মাহমুদকেও ফেরান তিনি। জাতীয় লিগে বরিশাল টিমকে একাই ধসিয়ে দিচ্ছেন আশরাফুল।