মজা করে সাকিব বললেন ‘হ্যাঁ, মুস্তাফিজ নাই তো…’

সবশেষ ম্যাচ সেরার পুরস্কার পেয়েছিলেন সেই ২০১৪ সালের নভেম্বরে, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে। আন্তর্জাতিক ক্রিকেটে বেশ একটা লম্বা সময় পর ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার পেলেন সাকিব আল হাসান। মজা করে এই অলরাউন্ডার নিজেই বলছেন, মুস্তাফিজুর রহমান মাঠের বাইরে বলেই পুরস্কারটা তিনি পেলেন!

এতদিন বিরতির পর ম্যাচ সেরা হওয়ার প্রসঙ্গ সংবাদ সম্মেলনে উঠতে চকিতে সাকিবের উত্তর, “হ্যাঁ, মুস্তাফিজ নাই তো…!” সাকিবের এই উত্তরে হাসির রোল উঠল সংবাদ সম্মেলনে। হাসির রেশ থাকতেই অবশ্য সিরিয়াস হলেন সাকিব। ক্যারিয়ারে অসংখ্যবার বলা কথাটিই বললেন আবার, দলে অবদান রাখতে পেরেই খুশি।

সাকিব বলেন, যে কোনো অর্জন বা স্বীকৃতি পেলে তো ভালো লাগে। তবে মূল কাজ হলো দলে অবদান রাখা। নিয়মিত অবদান রাখলে ফল এমনিতেই আসবে। এটা আসলে চিন্তা করার বিষয় নয়। ম্যান অব দ্য ম্যাচ তো কেউ বলে কয়ে হতে পারে না। অবদান রাখার চেষ্টা করতে হয়, দিন শেষে সব থেকে বেশি অবদান রাখতে পারলে সেরা হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

২০১৪ সালের নভেম্বরে সেই ম্যাচের পর ৫ বার ম্যান অব দ্য ম্যাচ হয়ে গেছেন তামিম। ৪ বার করে হয়েছেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়েই তিন বার সেরা হয়ে গেছেন মুস্তাফিজুর রহমান।