ব্রিটিশ মিডিয়ায় যেভাবে এসেছে ইংল্যান্ডের হারের খবর

বাংলাদেশের কাছে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে হারের পর ইংল্যান্ডের যেমন সমালোচনা এসেছে ব্রিটিশ মিডিয়াগুলোতে, তেমনি এসেছে বাংলাদেশের প্রশংসাও।

তবে ইংল্যান্ডের সমালোচনা করতে গিয়ে বাংলাদেশকে অবজ্ঞামূলক শব্দও এসেছে কারো প্রতিবেদনে। তবে বাংলাদেশের জয়ের খবরের পাশাপাশি বড় করে তুলে ধরেছে দুই ইংলিশ খেলোয়াড় অধিনায়ক জস বাটলার ও সহ-অধিনায়ক বেন স্টোকসের উত্তেজিত আচরণের প্রসঙ্গ। সমালোচনা হয়েছে এ নিয়ে।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান ম্যাচ নিয়ে দুটি প্রতিবেদন করেছে। একটিতে বলেছে, মাশরাফি মর্তুজার নেতৃত্বে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো বাংলাদেশ। তারা ভেতরে লিখেছে, প্রায় একহাতে ম্যাচ ধরে রাখা বাটলার ও তার উদ্দীপ্ত মেজাজকে ধরিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

অন্য প্রতিবেদনে গার্ডিয়ান বলেছে, জস বাটলার তার উইকেট হারানোর পর বাংলাদেশের উদযাপন দ্বারা বিপর্যস্ত।
টেলিগ্রাফ লিখেছে, ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে হারান পর বাটলার ও স্টোকস বাংলাদেশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়েছে।

দ্য ইন্ডিপেডেন্ট লিখেছে, অধিনায়ক জস বাটলালের একার লড়াই ব্যর্থ করে দিয়ে ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। সেই সাথে বাংলাদেশ অধিনায়ক মাশরাফির বীরত্বের কথাও তুলে ধরেছে পত্রিকাটি।

তবে বাকিরা নরম সুরে ইংল্যান্ডের হারের কথা লিখলেও বেশ ঝাঝালো শব্দ ব্যবহার করেছে ডেইলি মেইল। তারা লিখেছে, কদর্য দৃশ্যের অবতারণা করে বাংলাদেশের কাছে হারলো ইংল্যান্ড।

বিবিসি লিখেছে, ব্যাটসম্যানদের ব্যর্থতায় দ্বিতীয় ওয়ানডেতে হারলো ইংল্যান্ড। বাংলাদেশের কাছে হেরে যারপনাই হতাশ দলের অধিনায়ক জস বাটলার।