বৃষ্টি থামছেই না, ভেস্তে যেতে পারে তৃতীয় ওয়ানডে

চট্টগ্রামে এমএ আজিজ স্টেডিয়ায়ে অলিখিত ফাইনালে বুধবার মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। দুই দলই এই ম্যাচটি জিতে সিরিজ জয়ে মরিয়া। তারওপর দ্বিতীয় ম্যাচে দুই দলের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়ের কারণে এই ম্যাচটি নিয়ে উত্তেজনার পারদ বেড়েছে বহুগুন।

তবে ওই আলোচিত অলিখিত ফাইনালে বাগড়া দিতে বৃষ্টি। নাহ, বৃষ্টি থামছেই না চট্টগ্রামে। ভোরের দিকে ছিল ফোঁটা ফোঁটা বৃষ্টি। সকালে সেটা রূপ নেয় গুঁড়িগুঁড়িতে। আর বেলা ১১টা থেকেই টানা বৃষ্টি হচ্ছে এখানে। কখনও কম, কখনও বেশি।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামীকাল বুধবার চট্টগ্রামে ভারি বর্ষণের শঙ্কা রয়েছে। শুধু চট্টগ্রামেই নয়, সারা দেশে প্রবল বৃষ্টিপাত হতে পারে। আর উপকূলীয় অঞ্চলে হওয়ার সম্ভাবনা একটু বেশিই। তাই চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের তৃতীয় ওয়ানডে নিয়ে কিছুটা শঙ্কা তৈরি হয়েছে।

মঙ্গলবার ১০টা থেকেই সাগরিকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। বেলা সাড়ে ১১টায় ভারি বৃষ্টির কারণে ইংল্যান্ড দলের অনুশীলন বাতিল হয়ে যায়। তারা চলে যান হোটেলে বিশ্রামে। বৃষ্টি বাড়ায় মাঠকর্মীদেরও ব্যস্ততা বেড়ে যায়। পিচসহ মাঠই বেশির ভাগ জায়গা কাভার দিয়ে ঢেকে রাখা হয়।

তাই ভারি বর্ষণ হলে চট্টগ্রামে সিরিজের তৃতীয় ম্যাচটি ভেস্তে যেতেও পারে। আবার হয়তো কার্টেল ওভারেও হতে পারে। অবশ্য এর জন্য অপেক্ষা করতে হবে আগামীকাল দুপুর আড়াইটা পর্যন্ত।