বিজয় নাকি ইমরুল কায়েস কে থাকবে চূড়ান্ত দলে?

অবশেষে অাগামী ২৫ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে অাফগানস্তানের বিপক্ষে। এই মাসে আফগানিস্থান দলের বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা। তবে তার পরই ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।

ইংল্যান্ড ও আফগানিস্থান সিরিজে ভালো কিছু করার জন্য এখন অনুশীলনে ব্যাস্ত বাংলাদেশ। এ দিকে অাগামী ২১ অথবা ২২ সেপ্টেম্বর চূড়ান্ত দল ঘোষনা করবে বিসিবি। শোনা যাচ্ছে বিজয় অথবা কায়েস যেকনো একজনকে দেখা যাবে চূড়ান্ত দলে।

অনেক দিন ধরে জাতীয় দলের সেরা একাদশ থেকে বাইরে জাতীয় দলের ওপেনার এনামুল হক বিজয়। সেই ২০১৫ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপে শেষ ওয়ানডে ম্যাচ খেলেছে বিজয়। ইনজুরির কারনে দলের বাইরে চলে যান তিনি। তবে এই সিরিজকেই হয়তো সুযোগ হিসেবে কাজে লাগাতে পারেন জাতীয় দলের এই ওপেনার।

চলতি বছরের ঢাকা প্রিমিয়ার লীগে দারুন পারফর্মেন্সে নিজেকে তুলে ধরেছেন তিনি। ১১ ইনিংসে ৪৪.৯০ গড়ে রান করেছেন ৪৪৯। অাছে একটি সেঞ্চুরি এবং তিনটি হাফসেঞ্চুরি।

তবে বিজয়ের জন্য চিন্তার বিষয় তার প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকতে পারেন অারেক ওপেনার ইমরুল কায়েস। কারন বিশ্বকাপে তার পরিবর্তে খেলেছিলেন কায়েস।

তাছাড়া বাংলাদেশ টেস্ট দলে কায়েস এখন নিয়মত ওপেনার। চলতি বছরের ঢাকা প্রিমিয়ার লীগে চমৎকার খেলেছেন তিনিও। ৯ ইনিংসে ৩৯.২২ গড়ে রান করেছেন ৩৫৩। করেছেন চারটি হাফসেঞ্চুরি।